13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য লুৎফর রহমানের রাষ্ট্রীয় মর্যদায় দাফন

Rai Kishori
June 29, 2020 7:36 pm
Link Copied!

আবুল কালাম আজাদ, যশোর:  সাবেক জাতীয় ফুটবলার ও স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য মো. লুৎফর রহমান ইন্তেকাল করেছেন।
আজ সকাল ৯টার দিকে যশোর শহরের লোন অফিসপাড়ার নিজ বাসভবনে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি দীর্ঘদিন ধরে স্ট্রোকজনিত কারণে প্যারালাইসিস হয়ে অসুস্থ ছিলেন। আজ বিকেল ৫টায় যশোর সম্মিলন ইনস্টিটিউট মাঠে জানাজা এবং গার্ড অব অনার প্রদান শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।
২০১৮ সালের ডিসেম্বরের শেষ দিকে ব্রেইন স্ট্রোক করার পর থেকে নিজ বাড়িতেই ছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য মো. লুৎফর রহমান। প্যারালাইসিস হয়ে যাওয়া ৬৮ বছর বয়সী লুৎফর রহমানের চিকিৎসা হচ্ছিল না ঠিকমতো। বিষয়টি জানার পর ২০১৯ সালের ১৫ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা লুৎফর রহমানের চিকিৎসা এবং অন্যান্য সহযোগিতা বাবদ ৩০ লাখ টাকা প্রদান করেছিলেন।  এরপর থেকে নিজ বাড়িতে রেখেই তার চিকিৎসা চলছিল। আজ সকালে তিনি ইন্তেকাল করেন। তিনি এক পুত্র ও এক কন্যার জনক।
আজ বাদ আছর যশোর সম্মিলন ইনস্টিটিউট মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে যশোর সদর উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা ফুটবল এসোসিয়েশনের পক্ষ থেতে তার মরদেহ ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় এবং সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর সদর উপজেলার তালবাড়িয়া গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।
দেশের গর্ব খ্যাতিমান এ কৃতি খেলোয়াড়ের মৃত্যুর খবর জানার পরও তার বাড়িতে, জানাজা, গার্ড অব অনার অনুষ্ঠান এমনকি তার দাফন ক্রীয়ায় অংশ নেয়নি জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ।
http://www.anandalokfoundation.com/