13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রতিটি নাগরিককে একটি করে ফল, কাঠ ও ঔষধি গাচ লাগাতে হবে -পরিবেশমন্ত্রী

পিআইডি
June 30, 2024 5:44 pm
Link Copied!

আমাদের জীবনযাত্রার মান উন্নয়নে প্রতিটি নাগরিককে একটি করে ফল, কাঠ ও ঔষধি গাছ লাগাতে হবে । সম্মিলিতভাবে গাছ লাগানোর মাধ্যমে, আমরা একটি সবুজ, স্বাস্থ্যকর এবং আরও টেকসই এবং স্থিতিস্থাপক পরিবেশ গড়ে তুলতে সক্ষম হব। বলেছেন  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

আজ রোববার ঢাকায় ভারতীয় দূতাবাসে নিমগাছ রোপণের মাধ্যমে বাংলাদেশে ‘ওয়ান ট্রি ফোর মাদার’ ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে পরিবেশমন্ত্রী তার বক্তব্যে এ কথা বলেন। এ সময় বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা উপস্থিত ছিলেন।

মন্ত্রী হাইলাইট করেন যে ‘ওয়ান ট্রি ফোর মাদার’ ক্যাম্পেইন ভবিষ্যত প্রজন্মের জন্য পরিবেশ সংরক্ষণ ও লালন-পালনের জন্য আমাদের যৌথ অঙ্গীকারকে মূর্ত করে এবং এটি বাংলাদেশ ও ভারতের মধ্যে স্থায়ী বন্ধুত্ব ও সহযোগিতার প্রমাণ। একসাথে, আমরা আরও টেকসই ভবিষ্যত তৈরি করতে পারি, জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই করতে পারি এবং আমাদের সন্তান ও নাতি-নাতনিদের জন্য একটি স্থায়ী উত্তরাধিকার রেখে যেতে পারি।

পরিবেশ মন্ত্রী বলেন, এই ক্যাম্পেইন পরিবেশগত তত্ত্বাবধায়ক এবং দায়িত্বশীলতার সংস্কৃতি গড়ে তোলে। আমাদের গ্রহকে রক্ষা করার জন্য প্রত্যেকেরই ভূমিকা রয়েছে সম্প্রদায়গুলিকে একত্রিত হয়ে গাছ লাগানোর, লালন-পালন করতে এবং রক্ষা করার জন্য অনুপ্রাণিত করে যা আমাদের রক্ষা করে।

http://www.anandalokfoundation.com/