13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পরকীয়া প্রেমিকের সহায়তায় যশোরে ইয়াতিমের সম্পদ আত্মসাৎ

admin
November 28, 2015 11:43 am
Link Copied!

ই.আর.ইমন, যশোর প্রতিনিধি: পরকীয়া প্রেমিকের সহায়তায় যশোর সদর উপজেলার চাউলিয়া গ্রামের এক ইয়াতিমের অধিকার বঞ্চিত করতে মাঠে নেমেছে একটি প্রভাবশালী মহল। বাবার সম্পদ থেকে বঞ্চিত হয়ে ওই ইয়াতিম এখন পথে পথে ঘুরছে। সৎ মা তার অধিকার থেকে বঞ্চিত করে অঢেল সম্পদের মালিক বনে গেছেন। সৎ মা শাহানারা বেগম প্রেমিক বিল্লাল কাজীর সহায়তায় ওই ইয়াতিমকে উচ্ছেদ করতে নানা রকম ষড়যন্ত্র চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এদিকে, নিজের অধিকার ও সম্পদ ফিরে পেতে ওই ইয়াতিম সমাজপতিদের হস্তক্ষেপ কামনা করেছেন। এজন্য তিনি আইনের আশ্রয় নিয়েছেন।

এলাকাবাসী জানায়, যশোর সদর উপজেলার চাউলিয়া গ্রামের নজরুল ইসলাম চাতাল ব্যবসার সময় দ্বিতীয় বিয়ে করেন। এ ঘরে জন্ম হয় একটি মেয়ে। এই মেয়ে ফাতেমা খাতুন মুক্তা। মুক্তার তার সম্পদ থেকে বঞ্চিত করতে মাঠে নেমেছে সৎ মা শাহানারা বেগম ও তার পরকীয়া প্রেমিক বিল্লাল কাজী।

জানা গেছে, প্রায় ১০ বছর আগে হৃদরোগে আক্রান্ত হয়ে নজরুল ইসলাম মোল্লা ইন্তেকাল করেন। তার মৃত্যুর পর প্রথম স্ত্রী শাহানারা বেগম বিভিন্ন কৌশল অবলম্বন করে এলাকার কিছু অসাধু ব্যক্তিদের সহায়তায় স্বামীর ব্যাংক ও নামে থাকা সকল সম্পদ আত্মসাৎ করতে মরিয়া হয়ে ওঠে। এসময় শাহানারা বেগম ব্যাংক থেকে প্রায় অর্ধকোটি টাকা উঠিয়ে নেন। এরপর সম্পদ বিক্রি করতে শুরু করেন। এভাবে সব সম্পদ বিক্রি করতে করতে বসত ভিটা পর্যন্ত বিক্রি করে দেন। সম্প্রতি শাহানারা বেগম ভিটা বিক্রি করতে যান। এসময় ফাতেমা খাতুন মুক্তা তার অধিকারের দাবি নিয়ে বাড়িতে আসেন। কিন্তু শাহানারা বেগমের পরকীয়া প্রেমিক একই গ্রামের প্রভাবশালী বহু অপকর্মের হোতা বিল্লাল কাজীর কাছে জমি বিক্রির কথা বলেন। বিল্লাল কাজী তা প্রেমিকা শাহানারা বেগমের কাছ থেকে ভিটেসহ মাঠের সব জমি কিনে নিয়েছেন বলে এলাকাবাসীর কাছে জানায়। এ জমিতে কারো কোনো অধিকার নেই। এমনকি ওই বাড়িতে বর্তমানে ফাতেমা খাতুন মুক্তার প্রবেশ করতে দিচ্ছে না বিল্লাল কাজী ও তার সাঙ্গপাঙ্গরা। উল্টো হুমকি দিচ্ছে বাড়ির আশেপাশে গেলে মুক্তাকে হত্যা করা হবে। যে মুক্তার পক্ষে কথা বলবে তাকেও একই ব্যবস্থা করা হবে বলে বিল্লাল কাজী মানুষদের কাছে বলে বেড়াচ্ছে। হুমকি পেয়ে এখন জীনাশের আশঙ্কায় ভুগছে মুক্তা।

এদিকে, ইয়াতিম মুক্তার সম্পদ ফিরিয়ে দেবার জন্য নজরুল ইসলাম মোল্লার ভাই মুক্তার বড় চাচা মকবুল হোসেন বাদী এ ব্যাপারে যশোর কোতয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। থানা পুলিশ অভিযোগটি পেয়ে সাধারণ ডায়রি ভুক্ত করেছেন। যার নং ৬৬২৮-পি। অভিযোগে নজরুল ইসলাম মোল্লার প্রথম স্ত্রী শাহানারা বেগমসহ ৭জনকে অভিযুক্ত করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/