13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নারায়ণগঞ্জ শহর এলাকা লকডাউন/কারফিউ জারির আহ্বান মেয়রের

Rai Kishori
April 5, 2020 9:09 pm
Link Copied!

নারায়ণগঞ্জে নতুন করে ছয় জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছে দুই জন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে খুব শীঘ্রই লকডাউন অথবা কারফিউ জারির করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র সেলিনা হায়াৎ আইভী। একই দাবি পৃথক বিবৃতিতে দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান।

আজ রোববার (৫ এপ্রিল) বিকেলে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল আমিন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে মেয়রের এই আহ্বানের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রামণ মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। বাণিজ্যিক নগরী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দিন দিন সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। ইতিমধ্যে শনাক্ত হওয়া কয়েকটি এলাকা লকডাউন করা হয়েছে।

ঘনবসতিপূর্ণ এই শহরে সংক্রমণের ঝুঁকি খুব বেশি উল্লেখ করে বলা হয়, মানুষের জীবন রক্ষায় পরিস্থিতি পর্যবেক্ষণ করে মেয়র আইভী জরুরি ভিত্তিতে শহর এলাকা লকডাউন/কারফিউ জারি করতে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। অন্যথায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে যেতে পারে।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও করোনার ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম জানান, শনিবার ১৪ জন ও এর আগের দিন ১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এর মধ্যে ছয় জনের সংক্রমণ নিশ্চিত হওয়া গেছে।

এছাড়া গত ২ এপ্রিল বন্দর উপজেলার রসুলবাগ এলাকার একটি সড়ক, ৫ এপ্রিল ভোরে সদর উপজেলার আমবাগন ও পূর্ব লামাপাড়া এলাকা লকডাউন করে উপজেলা প্রশাসন। আর ৫ এপ্রিল বিকেলে শহরের নন্দিপাড়া এলাকা লকডাউন করেন সিটি করপোরেশন ও স্বাস্থ্য কর্মকর্তারা।

http://www.anandalokfoundation.com/