13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ধামইরহাটে মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক মত বিনিময় সভা

Brinda Chowdhury
March 29, 2021 5:08 pm
Link Copied!

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাটে মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৯ মার্চ বেলা ১১ টায় ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির উদ্যোগে উমার ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান নুরুজ্জামানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় ব্র্যাকের কর্মপরিধি, মানবাধিকার, সালিশযোগ্য বিচার, অসহায়দের বিচার পাওয়ার অধিকার প্রতিবন্ধীদের সুরক্ষা ও মানবপাচারসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির জেলা ব্যবস্থাপক আবু সায়েম।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, ব্র্যাক উপজেলা শাখা ব্যবস্থাপক শফিক মাহমুদ, মানবাধিকার ও আইন সহায়তা অফিসার পিয়ারা খাতুন, নিকাহ রেজিষ্টার মজিবুর রহমান, ইউপি সচিব রুহুল আমিন, ইউপি সদস্য আইয়ুব হোসেন, মামুন রেজা, আব্দুস সালাম, গোলাম মোস্তফা, মোহাম্মদ ছালাম হোসেন, আবদুল হাই, আজাহারুল ইসলাম, সংরক্ষিত নারী ইউপি সদস্য রওশন আরা, বিলকিস জাহান, আসমা তারা সহ স্থানীয় সাংবাদিক, ইমাম ও বিভিন্ন পর্যায়ে সুধীজন উপস্থিত ছিলেন। সভায় ব্র্যাকের উদ্যোগে স্থানীয়দের সহযোগিতায় অসহায়দের সালিশ-বিচার ও আদালতের মাধ্যমে আইনী সেবা প্রদান গ্রাম পর্যায়ে ব্যাপক সাড়া জাগিয়েছে,এতে অনেক ভুক্তভোগী সুবিচার পাচ্ছে বলে বক্তাগণ মতামত পোষন করেন।

http://www.anandalokfoundation.com/