13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার জানাজা সোমবার

Link Copied!

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ ২৫ জুলাই (সোমবার) সকাল ৮টা ৪৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় জাতীয় ঈদগাহ মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

শনিবার তার পরিবারের ঘনিষ্ঠ ও ঢাকা ইউনিভার্সিটি এলএলএম ল ইয়ার্স অ্যাসোসিয়েশনের (ডুলা) সাধারণ সম্পাদক ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ ২৫ জুলাই সকাল ৮টা ৪৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় জাতীয় ঈদগাহ মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা বিকেল ৩টায় গাইবান্ধা জেলার সাঘাটার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মায়ের পাশে তাকে সমাহিত করা হবে।

শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাত ২টার (বাংলাদেশ সময়) দিকে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. ফজলে রাব্বী মিয়া শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

ফজলে রাব্বী মিয়া ১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের ১১ নম্বর সেক্টরে যুদ্ধ করেন তিনি।

ফজলে রাব্বী মিয়া তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে বাংলাদেশ আওয়ামী লীগে যোগ দিয়ে ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হন।

২০০৮ সালে নবম, ২০১৪ সালে দশম ও ২০১৯ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসন থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। দশম জাতীয় সংসদ থেকে তিনি ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

http://www.anandalokfoundation.com/