13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহ কালীগঞ্জে নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

admin
October 13, 2019 11:12 pm
Link Copied!

আরিফ মোল্ল্যা, ঝিনাইদহঃ ” নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ঝিনাইদহের কালীগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে রবিবার সকাল ১০টায় উপজেলার সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তৃতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার বলেন, জনসচেতনতা সৃষ্টি ও দুর্যোগে ক্ষয়ক্ষতি কমিয়ে আনাই হলো এ দিবস পালনের অন্যতম উদ্দেশ্য। দুর্যোগ প্রশমনে সরকারি ও বেসরকারি সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে। শুধু আনুষ্ঠানিকতা নয়, দুর্যোগ পরিস্থিতি থেকে উত্তরণে বাস্তব পদক্ষেপ গ্রহণ করতে হবে। শহরের জলাবদ্ধতাকেও দুর্যোগ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, এ থেকে উত্তরণের জন্য এখনই সময়োপযোগী পদক্ষেপ গ্রহণে সবাইকে উদ্যোগী হতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্ণা রানী সাহা। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এমএম জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভিন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল্লাহ মুহাম্মদ সাইদুর রেজা, কৃষি কর্মকর্তা জাহিদুল করিম, কালীগঞ্জ ফারার সার্ভিসের ষ্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ প্রমূখ। সভায় সরকারি কর্মকর্তা, বিভিন্ন এনজিও প্রতিনিধি ও কর্মী, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

দিবসটি উপলক্ষে সকাল ৯টায় কালীগঞ্জ উপজেলা পরিষদ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

http://www.anandalokfoundation.com/