13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জানুয়ারির মধ্যেই ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু হবে

Rai Kishori
October 5, 2019 9:47 pm
Link Copied!

ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট ২০২০ সালের জানুয়ারির মধ্যে চালু করা হবে। বলেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মহিবুল হক।

আজ হোটেল ইন্টারকন্টিনেন্টালে যুক্তরাজ্যের গ্রেটার ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম ও ব্রিটিশ হাইকমিশনার রবার্ট সি ডিকসনের সাথে বৈঠককালে এ কথা জানান তিনি।

সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ও ঐকান্তিক আগ্রহে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান বহর এখন অনেক আধুনিক। বাংলাদেশের বিমানবহরে রয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির সব উড়োজাহাজ। প্রবাসী বাংলাদেশিদের সুবিধার জন্য প্রধানমন্ত্রী ইতোমধ্যেই ম্যানচেস্টারে ফ্লাইট চালু করার অনুমোদন প্রদান করেছেন। ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করার সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম বলেন, ম্যানচেস্টারে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন করা হলে তা হবে অত্যন্ত আনন্দের এবং লাভজনক একটি রুট। এতে ম্যানচেস্টারে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা-সহ উত্তর-দক্ষিণ ইংল্যান্ডে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশি উপকৃত হবে। ম্যানচেস্টারে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন করার জন্য প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা বাংলাদেশকে প্রদান করা হবে। অচিরেই ঢাকা-ম্যানচেস্টার-নিউইয়র্ক রুটে বিমান চালু হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

http://www.anandalokfoundation.com/