13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ছটফট করছে দুধের শিশু করোনা সেবা দিতে গিয়ে আক্রান্ত মা, হাসপাতালেই কেটছে ঈদ

Rai Kishori
August 1, 2020 2:00 pm
Link Copied!

আইসিইউ’তে কাজের আট বছরের অভিজ্ঞতা থাকায় করোনার কালের শুরু থেকেই, আক্রান্ত রোগীদের সেবায় কাজ করছেন মজুরি ভিত্তিতে কাজের সুযোগ পাওয়া আয়া আসমাউল হুসনা।

আইসিইউতে সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন “মা” আসমা। ঘরে মায়ের অপেক্ষায় দুধের শিশু। হাসপাতালেই কেটেছে ঈদুল ফিতর।

এবার চেয়েছিলেন ঈদ করবেন সন্তানের সঙ্গে। কিন্তু আক্রান্ত হয়ে অধরাই থেকে গেলো ঈদে সন্তানের সান্নিধ্য। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, আয়া আসমাউল হুসনার সেবায় পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।

২০ মাস বয়সী দুধের শিশু তাসনিম। মায়ের অপেক্ষায় বিষণ্ণতা আর ছলছলে চোখেই কাটে পুরোদিন। তাকে মানাতে, কখনো খেলনা কখনো কার্টুন ছবি দিয়ে মন ভোলানোর চেষ্টায় থাকে পরিবার।

করোনা সেবায় দৈনিক মজুরির ভিত্তিতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’র আয়া মা আসমাউল হুসনা কোয়ারেন্টাইনের শর্ত মেনে ২১ দিন অন্তর বাড়ি ফেরার সুযোগ পান। করোনা রোগীদের সেবা দিতে গিয়ে এবার নিজেই আক্রান্ত হয়েছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ আয়া আসমাউল হুসনা বলেন, ‘কালকে বাচ্চাকে দেখছিলাম। একটু দূর থেকে বাচ্চাকে দেখলাম। দূর থেকে আমার বাচ্চা কোলে আসতে ছটফট করছে আম্মু বলে, এক ফোঁটা কাছে যেতে পারিনি।’ তবে এ ত্যাগ ও দায়িত্ব পালনের পরও চাকরি নিয়ে উদ্বিগ্ন তার পরিবার।

আসমাউল হুসনার বোন বলেন, এবার আপুকে ১৪ দিন ডিউটির অফার করা হয়েছিল। তখন আপু যখন বলছে আমার বাচ্চা আছে, এতদিন পারবো না, তখন আপুকে বলা হয়েছে চাকরি ছেড়ে চলে যেতে বলা হয়েছে।’

করোনায় আক্রান্ত এ আয়ার উন্নত ব্যবস্থায় চিকিৎসা ও পুষ্টিকর খাবার ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম।

http://www.anandalokfoundation.com/