13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গাছের সাথে বাসের ধাক্কায় ১০ জন নিহত, তদন্ত কমিটি গঠন

Link Copied!

ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার বামরাইল-সানুহার মধ্যবর্তী এলাকায় মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় ১০ জন নিহত ও ১৭ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের উদ্ধার করে বরিশাল শেবাচিম ও উজিরপুর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতদের মধ্যে পরিচয় পাওয়া ব্যক্তিরা হলেন-ঝালকাঠী সদর থানার নেয়রি গ্রামের মনির হাওলাদারের শিশু পুত্র আরাফাত হোসেন (৯), পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার উত্তর ভেচকি গ্রামের কুদ্দুস আকনের ছেলে নজরুল ইসলাম (৩৫), একই গ্রামের রাকিব আকনের স্ত্রী আনোয়ারা বেগম (২৩), বরগুনার বেতাগীর কাজিরাবাদ গ্রামের মোবারেক বেপারীর ছেলে আব্দুল হালিম (৩১), বাকেরগঞ্জের দুধল মৌ ইউনিয়নের সুন্দরকাঠী গ্রামের মৃত আবুল কাসেম হাওলাদারের ছেলে রমজান হাওলাদার (৩৮) ও ফরিদপুরের নগরকান্দা থানার সুতারকান্দা গ্রামের মৃত আওলাদ আলী মোল্লার ছেলে রং মিস্ত্রি সেন্টু মোল্লা (৫০), উ‌জিরপুর উপ‌জেলার মুন্ডুপাশা গ্রা‌মের মনোরঞ্জন শী‌লের ছে‌লে মাধব শীল (৪৫) । এছাড়াও নিহত অপর তিনজনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

উজিরপুর মডেল থানার ওসি আলী আর্শাদ জানান, ঢাকা থেকে পিরোজপুরের ভান্ডারিয়াগামী যমুনা লাইন পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৫-৯০৪৬) একটি বাস ভোর পাঁচটার দিকে নিয়ন্ত্রন হারিয়ে সড়কের পাশে গাছের সাথে স্বজোরে ধাক্কা লেগে বাসটি দুমড়ে মুচড়ে যায়। স্থানীয়দের মাধ্যমে খবরপেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট বাসটি কেটে বাসের মধ্যে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করেন।

গৌরনদী হাইওয়ে থানার ও‌সি শেখ মোঃ বেলাল হো‌সেন জানান, দূর্ঘটনাকবলিত বাস থে‌কে আটজন, পাশের ডোবা থে‌কে একজনের মরদেহ উদ্ধার করা হয় এবং শেবা‌চিম হাসপাতা‌লে চিকিৎসাধীন অবস্থায় একজন নিহত হয়েছেন। এছাড়াও ১৭ জনকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে প্রেরন করা হয়েছে। তিনি আরও জানান, যান্ত্রিক ত্রুটি কিংবা চালকের অসাবধানতায় এ দুর্ঘটনা ঘট‌তে পা‌রে। বাসটি আটক ক‌রে থানায় নেয়া হ‌য়ে‌ছে। তবে চালক ও হেলপার কেউ বেঁচে আছেন নাকি মারা গেছেন সেটা এখনও নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় গৌরনদী হাইওয়ে থানার সাজের্ন্ট মাহাবুব আলম বাদি হয়ে উজিরপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

ব‌রিশাল ফায়ার সা‌র্ভিস ও সি‌ভিল স্টেশ‌নের সহকা‌রী প‌রিচালক বেলাল উ‌দ্দিন জানান, প্রাথ‌মিকভা‌বে ধারণা কর‌ছি বা‌সের চালক ঘু‌মি‌য়ে প‌ড়ে‌ছি‌ল। এরপরই বাস‌টি নিয়ন্ত্রণ হা‌রিয়ে সজোরে গা‌ছের সাথে ধাক্কা লা‌গে। এ‌তে পু‌রো বাসটি দুমড়ে মুচড়ে গিয়েছে।

অপরদিকে দুর্ঘটনায় নিহত ১০ জনের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান। দুর্ঘটনায় আহতদের শেবাচিম হাসপাতালে দেখতে গিয়ে আহতদের চিকিৎসার সার্বিক সহায়তা দেওয়ার ঘোষণা করেন। এসময় জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দার, শেবাচিমের পরিচালক ডাঃ সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।  এছাড়াও দুর্ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটকে প্রধান করে তিন সদস্যর একটি কমিটি গঠণ করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/