13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কৃষির ওপর গুরুত্ব দিচ্ছে সরকার – স্বরাষ্ট্রমন্ত্রী

Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষির ওপর গুরুত্ব দিচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, কৃষি বিজ্ঞানীরা নতুন নতুন জাতের ফসল উদ্ভাবন করায় আজ আমরা কৃষিতে স্বাবলম্বী হয়েছি। আমি যেখানেই তাকাই দেখি মাইলের পর মাইল সবুজ আর সবুজ। কখনো ধান বা অন্য ফসল। বাংলাদেশে যথেষ্ট উর্বর জমি রয়েছে, এজন্য বঙ্গবন্ধু কৃষির ওপর গুরুত্ব দিয়েছিলেন। আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ঠিক একইভাবে কৃষির ওপর গুরুত্ব দিচ্ছেন।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয়টির অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত পুনর্মিলনী ও বার্ষিক সাধারণ সভা ২০২৩ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কৃষিবিদদের সর্বপ্রথম একটি পর্যায়ে নিয়ে গিয়েছিলেন। সবাইকে একই স্ট্যাটাসে অফিসার করেছিলেন। তিনি মনে করতেন, আমাদের কৃষি যদি চলমান থাকে, আমরা যদি ফসল উৎপাদন করতে পারি তাহলে কেউ আমাদের দাবায় রাখতে পারবে না। যখনই আমরা এই জায়গা থেকে হারিয়ে গিয়েছি তখনই আমরা বিপদে পড়েছি। আমরা সবসময় তাকে স্মরণ করি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কৃষির ওপর সবসময় গুরুত্ব দিচ্ছেন। কিছুদিন আগেও তিনি বলেছেন ইউক্রেন রাশিয়ার যুদ্ধে আমাদের যেটি সমস্যা হতে পারে, সেটি হচ্ছে খাদ্য সংকট। এ জন্য এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে তার নির্দেশনা তিনি দিয়েছেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ ড. কামাল উদ্দিন আহাম্মদ প্রমুখ।

http://www.anandalokfoundation.com/