13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এতিম মেয়েদের বেড়ে উঠার সকল সুযোগ সুবিধা নিশ্চিত করছে সরকার: সমাজকল্যাণ মন্ত্রী

নিউজ ডেক্স
July 26, 2022 5:17 pm
Link Copied!

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সরকার সরকারি শিশু পরিবারে এতিম মেয়েদের পড়াশোনার ব্যবস্থা করেছে। তাদের স্বাভাবিক পরিবেশে বেড়ে উঠার জন্য সকল সুবিধা নিশ্চিত করা হচ্ছে।

গতকাল রাজধানীর তেজগাঁওয়ে সরকারি শিশু পরিবার (বালিকা) এর ছয় জন কন্যার শুভ বিবাহ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

ঢাকার জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু ও সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম।

মন্ত্রী বলেন, সমাজসেবা অধিদফতর পরিচালিত সরকারি শিশু পরিবারে এই ছয় নিবাসী মেয়েদের পড়াশোনা শেষে বিয়ের ব্যবস্থা করা হয়েছে। আজকে যে মেয়েদের বিবাহের অনুষ্ঠান হয়েছে তারা কেউ এতিম নয় সবাই আমাদের সন্তান।

বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, শিশু পরিবার নিবাসীরা পারিবারিক পরিবেশে বেড়ে উঠে। পড়াশোনার পাশাপাশি স্বাবলম্বী করার জন্য তাদের কর্মমুখী প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

উল্লেখ্য, তেজগাঁও সরকারি শিশু পরিবারে (বালিকা) ১৬৫ জন নিবাসী আছে। এ প্রতিষ্ঠান থেকে এ পর্যন্ত ১ হাজার ১৭২ জনকে পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/