13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কর্মী সভা

admin
November 26, 2016 11:25 am
Link Copied!

দীন ইসলামঃ সংগঠন বা দল করলেই হবে না বঙ্গবন্ধু সম্বন্ধে বুঝতে হবে এবং জানতে হবে, বঙ্গবন্ধুর আদর্শকে লালন ও ধারণ করার কথা বলেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির ওয়ারী থানা শাখা কমিটির আহবায়ক প্রানতোষ তালুকদার।

গতকাল শুক্রবার রাজধানী ঢাকার গোপীমোহন বসাক লেনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ওয়ারী থানা শাখার আহ্বায়ক কমিটির কর্মী সভার আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সাংগঠনিক বিষয়ে ওয়ারী থানা আহ্বায়ক প্রানতোষ তালুকদার বলেছেন যে ওয়ারী থানা নির্মূল কমিটিকে আরো কিভাবে শক্তিশালী করা যায় এবং মুক্তিযুদ্ধের চেতনায় ওয়ারী থানা এলাকার জনগণ ও নূতন প্রজন্মের ছেলেমেয়েদের মুক্তিযুদ্ধ সম্পর্কে আরো ভালোভাবে জ্ঞানদান করা যায় এবং মুক্তিযুদ্ধ পাঠাগার করা যায় এ বিষয়ে সকল সদস্যদের সাথে মতবিনিময় করেন।

প্রানতোষ তালুকদার বলেছেন যে জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। এই  স্বাধীন বাংলাদেশে আর যেন ঐ পাকিস্তানীরা মাথা উঁচু না করতে পারে, সেই দিকে আমাদের সচেতন থাকতে হবে। মনে রাখবেন জামায়াত-শিবির-রাজাকারদেরও কিন্তু প্রজন্ম আছে! সেই দিকেও লক্ষ্য রাখবেন ঐ জামায়াত-শিবির-রাজাকারদের সন্তানরা যেন আগামী দিনগুলোতে কোন রকম জঙ্গী বা সন্ত্রাসী বাহিনীর সৃষ্টি না করতে পারে, সেই দিকে লক্ষ্য রাখতে হবে।  আমাদের সবাইকে বঙ্গবন্ধু শেখ মুজিবুরের আদর্শকে ধারণ ও লালন করে মুক্তিযুদ্ধের চেতনায় জামায়াত-এর রাজনীতি বন্ধ করে ও রাজাকার মুক্ত বাংলাদেশ গঠন করতে হবে।

তিনি বলেন আমি নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি কবি, সাহিত্যিক সাংবাদিক, প্রামাণ্য চলচ্চিত্র নির্মাতা শাহরিয়ার কবির ও নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল ভাইয়ের নিকট হইতে অনেককিছু শিখেছি ও জেনেছি ১৯৭৫-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যসহ মুক্তিযুদ্ধে নেতৃত্ব প্রদানকারী তাঁর সহযোগীদের নৃশংস হত্যাকাণ্ডের পর থেকে বাংলাদেশকে জঙ্গী মৌলবাদী সন্ত্রাসের স্বর্গরাজ্যে পরিণত করেছিল।

বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন ক্ষমতার সুযোগ নিয়ে জামায়াত গোটা প্রশাসনের জামায়াতিকরণের পাশাপাশি বিশাল আর্থিক সাম্রাজ্য গড়ে তুলেছে। শত শত জামায়াতি শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও ও লক্ষ লক্ষ প্রকাশনার মাধ্যমে সমাজে এক ধরনের মওদুদিবাদী তথা ওহাবিবাদী জজবা তৈরি করেছে। বিএনপি-জামায়াত জোটের মুক্তিযুদ্ধের ইতিহাস ও চেতনাবিনাশী আয়োজন দেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

ওয়ারী থানা শাখার নির্মূল কমিটির আহ্বায়ক সকল সদস্যের উদ্দেশ্যে বলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর সম্পর্কে আরও ভালভাবে জানুন এবং সঠিক ইতিহাস পড়ুন। কোন মানুষ যেন ভুল ব্যাখ্যা দিয়ে এ যুগের প্রজন্মকে না বুঝান। সঠিক ইতিহাস তুলে ধরতে বললেন এবং এ প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে ভালভাবে জানতে বলেছেন।

তিনি বলেন আমি তখন স্বাধীনতা যুদ্ধের সময় ছোট ছিলাম ’৭১-এর মুক্তিযুদ্ধের কথা কিছু কিছু মনে আছে এবং গণ্যমান্য লোক ও বৃদ্ধ-বৃদ্ধা এবং মুক্তিযোদ্ধাদের মাধ্যমে ১৯৭১ এর যুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্বন্ধে জেনেছি এবং মুক্তিযুদ্ধের অনেক বই পড়ে জেনেছি যে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের মানুষ তাঁকে ‘বঙ্গবন্ধু’ উপাধি দিয়েছে।

ওয়ারী থানা শাখার কর্মী সভার আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ারী থানা শাখার আহ্বায়ক কমিটির সদস্য সচিব দেলুয়ার হোসেন রিপন, যুগ্ম আহ্বায়ক খন্দকার শিপন, মোক্তার আহমেদ মুক্তি, জামিল আক্তার, জয়দেব, মো. আলি প্রমুখ।

http://www.anandalokfoundation.com/