13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উত্তরায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ টিয়ার শেল নিক্ষেপ

Link Copied!

নিত্য পণ্যের দাম কমানো ও বেতন ভাতা বৃদ্ধিসহ বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে মিরপুরের পরে এবার আন্দোলনে নেমেছেন রাজধানীর উত্তরা-দক্ষিনখান এলাকার পোশাক কারখানার শ্রমিকরা।
সোমবার (৬ জুন) সকালে পোশাককর্মীরা জড়ো হয়ে উত্তরা ১৮,১৯ নম্বর সেক্টর ও আজমপুর রেলগেট এলাকার সড়ক বন্ধ করে আন্দোলন শুরু করে। পুলিশ সড়ক থেকে তাদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এক পর্যায়ে পুলিশ তাদের টিয়ার শেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে।
উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম বলেন, সকাল থেকে বিক্ষিপ্তভাবে কয়েকটি কারখানার শ্রমিক বিক্ষোভ করেন। তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।
শ্রমিকদের দাবি, নিত্যপণ্যের দাম অনেকে বেড়েছে, তাই তারা সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। আন্দোলনকারী এক শ্রমিক বলেন, ‘আমাদের দাবি বেতন বৃদ্ধি করা হোক, না হলে নিত্যপণ্যের মূল্য কমাতে হবে।’
সরেজমিনে দেখা যায়, সকালে পোশাক শ্রমিকরা উত্তরা ১৮,১৯ নম্বর সেক্টর হয়ে ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করতে গেলে পুলিশ তাদের আটকে দেয়। পরে তারা আজমপুর রেলগেট এলাকায় বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ তাদের নিয়ন্ত্রণের চেষ্টা করেও ব্যর্থ হয়ে এক পর্যায়ে টিয়ারশেল নিক্ষেপ করে। বিক্ষুব্ধ শ্রমিকরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।
রিয়াজ নামে এক শ্রমিক বলেন, তেলের দাম বাড়ায়, গ্যাসের দাম বাড়ায়, চালের দাম বাড়ায়, ময়দা, ডালের বাড়ায়, কিন্তু আমাদের বেতনটা যে বাড়াতে হয়; তা ভুলে যায়! আমরা কি দিয়ে চাল-ডাল কিনবো, তা কি সরকারের মনে থাকে না?
http://www.anandalokfoundation.com/