13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আড়পাড়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক দিবস ও বৃত্তি প্রদান-২০২২

Link Copied!

মধুখালী উপজেলা আড়পাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক সমন্বয় দিবস অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ১০.৩০ মিনিটের সময় আড়পাড়া উচ্চ বিদ্যালয়ের সকল শ্রেণীর শিক্ষক- শিক্ষার্থীদের নিয়ে অভিভাবক সমন্বয় দিবস উপলক্ষে এক মতামত সভার আয়োজন করেন। অনুষ্টান শুরুতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি এবং আরো অনেকের স্কুলের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরন করে নেন। পরে সভায় সভাপতিত্ব করেন শিক্ষানুরাগী আশরাফুল ইসলাম জিহাদ।

এ সময় সভায় প্রধান অতিথি হিসেবে ফরিদপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিপুল চন্দ্র বিশ্বাস মায়েদের উদ্যেশে বলেন ছেলেদের অভাব শেখাতে হবে। তাহলে আপনাদের ছেলে মেয়েরা সু-শিক্ষায় শিক্ষিত হবে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন-মধুখালী উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম, মধুখালী উপজেলা নির্বাহী অফিসার আশিকুর রহমান চৌধুরী, রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান বলেন পরিশ্রম করতে হবে তাহলে ভালো মানুষ রুপে গড়ে উঠা যাবে।

ফরিদপুর জেলা শিক্ষা অফিসার বিষ্ণুপদ ঘোষাল বলেন ধৈর্য্য সহকারে আপনাদের ছেলেমেদের লেখাপড়া শিখান তাহলে একদিন মানুষ হবেই। এ ছাড়া আরো বক্তব্য দেন এস.এম.সির সভাপতি শিক্ষানুরাগী আশরাফুল ইসলাম জিহাদ। আড়পাড়া কাজী সিরাজুল ইসলাম গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোল্লা আবু সাঈদ, অত্র স্কুলের সিনিয়র শিক্ষক সাদেকুর রহমান, স্কুলের অভিভাবক সদস্যদের মধ্যে বক্তব্য দেন ইজাজুল হক ডাবলু , দাতা সদস্য মৃধা মো: নজিরুল ইসলাম বলেন, পিতা মাতা তার ছেলে মেয়েদের সাথে বন্ধুত্বসূলভ ব্যবহার করবেন যাতে সর্ম্পকের অবনতি না হয় এবং ভাল শিক্ষার্থী গড়ে তোলা যায়।

শিক্ষার্থীদের মধ্যে দশম শ্রেণীর ছাত্রী তুসমী ইসলাম, অষ্টম শ্রেণীর ছাত্রী সিনথিয়া জামান, তাসনীম শিকদার এরা বলেন শিক্ষক ও অভিভাবকের সমন্বয়ে একজন ভাল শিক্ষার্থী গড়ে তোলা সম্ভব। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মধুখালী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল হক বকু, মধুখালী উপজেলা ভাইস চেয়ারম্যান মুরাদুজ্জামান মুরাদ, মধুখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারমিস সুলতানা,

কাজী সুফিয়া -মোতাহার কল্যাণ ট্রাস্টের পরিচালক কাজী মমিনুল ইসলাম এর ছোট ভাই কামারখালী বাজার বণিক সমিতির সভাপতি বীরমুক্তিযোদ্ধা কাজী মতিউল ইসলাম মুরাদ, স্কুলের সাবেক সহকারী শিক্ষক এস কে আবুল হাশেম, কামারখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান জাহিদুর রহমান বিশ্বাস বাবু, সাধারন সম্পাদক মনিরুজ্জামান চৌধুরী টার্গেট, অত্র স্কুলের সাবেক প্রধান শিক্ষক মোল্লা হাফিজুর রহমান, সহকারী প্রধান শিক্ষক পঞ্চানন কুমার দাস , বাবু নীরোদ কুমার শিকদার, কো-অপ্ট সদস্য রুহল আমিন মোল্যা, আড়পাড়া ইউনিয়নের সমাজসেবক হাফিজুর রহমান সাগর, মানিক সরকার, অত্র স্কুলের অভিভাবক, সদস্য, অভিভাবকবৃন্দ এবং ছাত্র ছাত্রীবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী শিক্ষক, সুজন কুমার বিশ্বাস। অত্র স্কুলের প্রধান শিক্ষক হারুন অর রশিদ শিক্ষার্থী এবং অভিভাবকদের বক্তব্য শুনে সকল শিক্ষার্থী এবং অভিভাবকদের মাঝে তার গঠনমূলক বক্তব্য দেন। এবং বলেন তাদের শিক্ষকদের কঠোর পরিশ্রমের মাধ্যমে যাতে অত্র স্কুলের ছাত্র ছাত্রীদের জেএসসি এবং

এসএসসির ভাল ফলাফল করাতে পারেন সেই আশা রাখেন। পরিশেষে দুইজন কৃতি শিক্ষার্থী মহাসীন মোল্যা ও সূর্যকান্ত দে এদের স্বর্নপদক ও কাজী সুফিয়া -মোতাহার কল্যান ট্রাস্ট্রের পক্ষ থেকে ৬স্ট শ্রেনী থেকে ১০ম শ্রেনী পর্যন্ত ১০০জন মেধাবী ছাত্র-ছাত্রীদের সর্বউচ্চ ২৫০০টাকা থেকে সর্ব নিম্ন ১০০০টাকা করে মোট ১২৯,০০০(এক লক্ষ উনত্রিশ হাজার) টাকা বৃত্তি প্রদান করে অনুষ্ঠান শেষ করেন।

http://www.anandalokfoundation.com/