13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আড়পাড়া ইউনিয়নে জমি নিয়ে বিবাদে ১৪৪ ধারা জারি

Link Copied!

জমি বিবাদের জেরে ফরিদপুরের মধুখালী উপজেলার আড়পাড়া ইউনিয়নের বালুচর মাঠের মাঠান ১৪শতাংশ জমিতে ১৪৪ ধারা জারি করল মধুখালী থানা প্রশাসন।

বুধবার বিজ্ঞ অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট এর আদেশে শান্তি শৃংখলা রক্ষার্থে মধুখালী থানা পুলিশ দ্বারা ওই জমিতে ১৪৪ ধারা জারি করা হয়। স¤প্রতি জমির মালিকানা নিয়ে ১ম পক্ষ বাহারুল (৫০) এবং ২য় পক্ষ বিপুল মিয়া(৫০) ও মোঃ ফজলুল হক মিয়া (৬০) এর মধ্যে জমির মালিকানা ও দখল নিয়ে টানা পোড়েন শুরু হয়। জমিটি কার দখলে থাকবে তা নিয়ে বাদীর নামে বিবাদী থানায় অভিযোগ করেন ।

এরপরেই বাদী ফরিদপুর কোর্টের মাধ্যমে ১৪৪ ধারা জারি করেন । জমি বাদীর দখলে আছে। মধুখালী থানার এ.এস.আই. সামসুজ্জামান বলেন, “আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হলেও স্থিতাবস্থা বজায় রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আর এস খতিয়ান অনুযায়ী জমির মালিক বাহারুল এর মাধ্যমে জানা যায় ২০০১ সালে সরকারের থেকে ওই জমি অধিগ্রহন করেছে কিন্ত আজ পর্যন্ত তাদের দখলে নাই। আমার দখলে আছে । এ ব্যপাারে বর্গাচাসী মোঃ আলতাফ শেখ বলেন আমি বিগত ২২ বছর ধরে জমির ফসল জমির মালিক বাহারুল এর অর্ধেক দিয়ে আসছি।

বিপুল ও ফজলুল হক মিয়া কোন দিন জমির দখলে আসে নাই এবং এদের কোন দখল নাই। বাহারুল এর দখলে আছে। এ ব্যাপারে আর.এস খতিয়ান অনযায়ী জমির মালিক বাহারুল বলেন জমির মালিকানা নিয়ে কোর্টে মামলা চলমান এর পরেও দখল নিয়ে বিবাদী ব্যস্ত হয়ে পড়েছে।

১৪৪ ধারা কোটে নালিশি জমির বিবরনঃ তপশীল পরিচয়ঃ জেলা ফরিদপুরের সাবেক থানা বালিয়াকান্দি হাল মধুখালী উপজেলার সাবেক ১৩৭হাল ৭ নম্বর আড়পাড়া মৌজার আর এস ৭৭৯নং খতিয়ানের এসএ -১ বিএস-১ এবং ১৭৭৪ নম্বর খতিয়ানের ৭৩১ দাগে ১৪ শতাংশ জমি হাল-৯৯৫ দাগের জমাজমি উক্ত জমাজমির মধ্যে ১৪ শতাংশ জমি নালিশী জমি। কোটের স্বারক নং -৫৩১ তাং-৩০-০৩-২০২২ইং।

http://www.anandalokfoundation.com/