13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আমি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে আসছি

admin
October 29, 2019 6:21 pm
Link Copied!

আবু নাসের হুসাইন, নিজস্ব প্রতিবেদক:ফরিদপুরের সালথা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাওয়াল ইউপি চেয়ারম্যান মোঃ ফারুক-উজ্জামান ফকির মিয়া দি নিউজ অনলাইন পত্রিকার নিজস্ব প্রতিবেদকের সাথে একান্ত সাক্ষাৎকারে বলেন, আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে রাজনীতি করে আসছি।

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ব শেখ হাসিনার আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে আজীবন কাজ করে যেতে চাই। উপ-মহাদেশের বর্ষিয়ান রাজনীতিবিদ, জাতীয় সংসদের মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপির হাতধরে আমি আওয়ামী লীগের রাজনীতি শুরু করি। বর্তমানে সালথা উপজেলা আওয়ামী লীগ আগের চেয়ে অনেক শক্তিশালী। সংসদ উপনেতার কনিষ্টপুত্র ও তার রাজনৈতিক প্রতিনিধি বিশিষ্ট রাজনীতিবিদ শাহদাব আকবর লাবু চৌধুরীর সঠিক নেতৃত্বের কারণে এটা সম্ভব হয়েছে।

আওয়ামী লীগের সম্মেলন সামনে রেখে ফারুক উজ্জামান ফকির মিয়া আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর চলমান দূর্ণীতি বিরোধী শুদ্ধি অভিযানকে আমি স্বাগত জানাই। আমি আশা করি আগামী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে কোন দূর্ণীতিবাজ, অনুপ্রবেশকারীর দলে ঠাই হবে না। আমরা সালথা উপজেলা আওয়ামী লীগ লাবু চৌধুরীর নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি। আমি আমার জন্মলগ্ন থেকে জীবন বাজি রেখে আওয়ামী লীগের জন্য কাজ করে আসছি। ভবিষতেও দলের জন্য নিবেদিতভাবে কাজ করে যাবো। আগামী সম্মেলনে দল আমাকে যথাযথ মুল্যায়ন করবে বলে আশা করছি।

ফারুক উজ্জামান ফকির মিয়া ১৯৫৭ ইং সালে ফরিদপুরের সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের ভাওয়াল গ্রামে সম্ভ্রান্ত মিয়া পরিবারে জন্মগ্রহন করেন। তার পিতা মৃত বদিউজ্জামান মিয়া, মাতা মৃত জিন্নাত আক্তার। তিনি ১৯৭৪ ইং সালে মাদারীপুর ইউনাইটেড মুসলিম উচ্চ বিদ্যালয় (বর্তমান মাদারীপুর জেলা স্কুল) থেকে এসএসসি পাশ করেন। ১৯৭৬ ইং সালে ফরিদপুর ইয়াছিন কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এসএসসি পাশ করার আগেই ১৯৬৯এর গণঅভ্যুথানের সময় বঙ্গবন্ধুর নিঃশ্বর্ত মুক্তির দাবীতে রাজপথে মিছিল-মিটিংয়ে অংশগ্রহন করেন।

১৯৭৭ ইং সালে ভাওয়াল ইউনিয়ন যুবলীগের সভাপতি হিসেবে ৮৮ ইং সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। এরপর ১৯৮৮ ইং সাল থেকে ভাওয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হয়ে ২০১১ সাল পর্যন্ত দায়িত্বে ছিলেন। ২০১১ সালে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। ২০১৬ ইং সালের ২৮ মে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে ভাওয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

http://www.anandalokfoundation.com/