13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আবারো গুজব ছড়িয়ে মন্দিরে হামলা লুট মা-বোনের সম্ভ্রম হানির চেষ্টা

Rai Kishori
July 19, 2019 7:48 pm
Link Copied!

উত্তম কুমার রায়ঃ চট্টগ্রামে স্কুলে মুসলিম শিক্ষার্থীর প্রসাদ খাওয়া গুজব ছড়িয়ে আবারো হিন্দু পাড়া মহল্লায় মন্দিরে হামলা লুটপাট অগ্নিসংযোগ মা-বোনের সম্ভ্রম হানি করার পরিকল্পনা করছিলেন একটি কুশ্রী মহল, স্থানীয় জনগন ও প্রশাসনের সার্বিক সহযোগীতায় কোন অনাকাঙ্ক্ষিত অপ্রিতিকর ঘটনা ঘটেনি! পরিস্থিতি শান্তিপূর্ণ বিরাজমান।

ইতিপূর্বে দিনাজপুরের বলাই বাজার,যশোরের অভয়নগর,নাসিরনগর ও রংপুরের ঠাকুরপাড়ায় গুজব ছড়িয়ে হিন্দু পাড়া মহল্লায় হামলা লুটপাট অগ্নিসংযোগ ও মা-বোনের সম্ভ্রম হানির ঘটনা ঘটেছে। তার ধারাবাহিকতায় এবার চট্টগ্রামে প্রসাদ খাওয়া কেন্দ্র করে আবারও গুজব ছড়িয়ে তৌহীদী জনতার নামে হিন্দু মন্দির ও পাড়া মহল্লায় হামলা লুটপাট অগ্নি সংযোগ করার চক্রান্তে মেতেছে একটি কুশ্রী মহল!

খোজ নিয়ে জানাগেছে, যেই স্কুলের প্রসাদ খাওয়া কেন্দ্র করে কুশ্রী মহলটি গুজব ছড়ানোসহ অপপ্রচার চালাচ্ছেন সেই বাকলিয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আসরাফুল আলম জানিয়েছেন যে ইসকন মুসলিম শিক্ষার্থীদের নয় হিন্দু শিক্ষার্থীদের প্রসাদ বিতরণ করেন।

শুধু প্রধান শিক্ষক নয় ইতিমধ্যেই সরকারের উচ্চ পর্যায়ের গোয়েন্দা তদন্তে বাকলিয়া ও পাথরঘাটায় যে স্কুলে মুসলিম ছাত্রছাত্রীদের প্রসাদ খাওয়ানো হয়েছে বলে ইসলামি আন্দোলন ও হেফাজতের নেতা বাবু নগরী বলে আসছে তা তদন্তে ভূল প্রমানিত হয়েছে। সেখানে আলাদা ভাবে শুধুমাত্র হিন্দু ছাত্রছাত্রীদের আলাদা করে রুমে নিয়ে প্রসাদ ও কৃষ্ণ নাম করানো হয় রথের ২ দিন আগে ইসকন ফুড ফর লাইভের তরফে।

গতকাল বৃহস্পতিবার ১৮ই জুলাই দৈনিক ইনকিলাব মিথ্যা নিউজের ভিত্তিতে শেষ পর্যন্ত হাইকোর্ট পর্যন্ত গড়ায় এবং বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরর হাইকোর্ট বেঞ্চ এ প্রসাদ খাইয়ে মন্ত্রপাঠ অন্যায় বলে মন্তব্য করেন।।

অবাক হলেও সত্যি স্কুলের প্রধান শিক্ষক, উচ্চ পদস্থ গোয়েন্দা ও স্থানীয় প্রশাসনের তথ্যে মুসলিম শিক্ষার্থীদের প্রসাদ খাওয়া মিথ্যা প্রমাণিত হয়া সত্ত্বেও আজ ১৯ জুলাই ইসলামি আন্দোলন নামের একটি সংগঠন চট্টগ্রামে জুম্মার নামাজের পর মানববন্ধন ও পথ সভা করে বাংলাদেশের সম্প্রতি বিনষ্ট করতে হিন্দু বিদ্বেষ মুলক বক্তব্য রাখেন।

সনাতনধর্মের পূজা/উৎসব কে হেয়প্রতিপন্ন করে যারা মিথ্যাচার,গুজব ছরিয়ে দেশের ভাবমূর্তি ও সরকারের সুনাম বিনষ্ট করতে সর্বদাই তিলকে তাল বানানোর অপচেষ্টায় জরিত তাদের বিরুদ্ধে আইনগতপদক্ষেপ ও ব্যবস্তা নেওয়ার আহ্বান স্থানীয় সচেতন মহল।

http://www.anandalokfoundation.com/