13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গাজীপুরে ৩টি অবৈধ ইটভাটা ধ্বংস ও ১৫ লাখ টাকা জরিমানা

Brinda Chowdhury
January 15, 2020 10:21 pm
Link Copied!

ঢাকা, ১ মাঘ (১৫ জানুয়ারি) : পরিবেশ দূষণ বিরোধী অভিযানে গাজীপুরের কাপাসিয়া উপজেলার কুলগঙ্গা ও মাতাবপুর এলাকায় ৩টি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের মোবাইল কোর্ট। এছাড়া এসব ইটভাটা মালিকদের ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। কুলগঙ্গা এলাকায় মেসার্স রাসেল ব্রিকসকে (আরবিসি) ৫ লাখ টাকা, মাতাবপুর এলাকার মেসার্স এএমকে ব্রিকসকে ৫ লাখ টাকা ও মেসার্স এসকেএস ব্রিকসকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 আজ বিকেলে পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মোঃ আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মোঃ আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার, শ্রীপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোঃ নাহিদ মামুন, গাজীপুরর‌র‌্যাব-১ ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার জানান, গাজীপুরে গত ২ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত ৬৪টি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়ে এগুলোর কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি আরো জানান, পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তর ও জেলা প্রশাসনের সহযোগিতায় পর্যায়ক্রমে সকল অবৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে।

http://www.anandalokfoundation.com/