13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অবহেলায় পড়ে আছে ঝিকরগাছা শংকরপুর ইউঃউলাকোলের স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল

Rai Kishori
April 18, 2020 10:30 am
Link Copied!

আঃজলিল, বিশেষ প্রতিনধিঃ যশোরের ঝিকরগাছা উপজেলার ১০নং শংকরপুর ইউনিয়নের উলাকোল গ্রামে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালি অবস্থিত। সরকারি ডাক্তার, কর্মচারী, ষ্টাফদের অযত্ন আর অবহেলায় দীর্ঘদিন যাবত পড়ে আছে হাসপাতালটি।
সমগ্র বাংলাদেশে যখন করোনাভাইরাস এর ভয়ানক আক্রমনে বিরাজ করছে, তখন আতঙ্কে দিন কাটছে উপজেলার  শংকরপুর ইউনিয়নের ০৯ টি ওয়ার্ডের ৩০/৩৫ (হাজার) জনগন। যেটি দেখভাল করার মত কেহই নেই।
যেহেতু এপ্রিলের ঠাণ্ডা গরমের কারনে অধিকাংশ লোকজন ভুগছে  সর্দি, কাশি, জ্বর সহ  নানা রকম শ্বাসকষ্টজনিত রোগে।আর এই সমস্ত রোগে আক্রান্ত মানুষ গুলো বর্তমানে করোনা ভাইরাসের কারনে মানবতার জিবন যাপন করতে হচ্ছে। এমতাবস্থায় এই করোনা ভাইরাসের কারনে  তাহার এলাকা থেকে শহরে এসেও চিকিৎসা নিতে পারছেনা। ফলে ইউনিয়নে হাসপাতাল  থাকা সত্তেও তাদের জিবন কাটাতে হচ্ছে অত্যান্ত দুর্বিসহর মধ্যো দিয়ে।
কে,শোনে কার কথা গত বছর কয়েক দফা এই হাস পাতালের ব্যাপারে বিভিন্ন পত্র পত্রিকায়,অনলাইন,ইউবটুব চ্যানেলে বার সংবাদ প্রকাশ করা হয়।প্রকাশ করেও কোন প্রকার লাভ হয়নি।ওই যে,বচনে বলেঃ
                         “চোরে শোনেনা ধর্মের কাহিনী”
গ্রামের খেটে খাওয়া  হত দরিদ্র অসহায় মানুষের চিকিৎসার একমাত্র ঠিকানা হয় এই স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতাটিতে। কিন্ত সেখানে গেলে দেখা যায় যে,হাসপাতালটির ভিন্ন চিত্র। নেই কোন চিকিৎসকের দেখা, নেই কোন চিকিৎসার সরঞ্জামাদি, বিন্দু পরিমাণ মেলেও না কোন ধরণের ওষুধপাতি।
অথচ হাসপাতালে হাজিরা খাতায় দেখা যায় ডাক্তার ও কর্মচারীদের নিয়মিত হাজিরা উপস্থিতি।
এমতঅবস্থায় এলাকার গরীব দুঃখী  ও অসহায় মানুষের ভোগান্তির কোন শেষ হচ্ছে না। তাই শংকরপুর ইউনিয়ন বাসী এ রকম চিকিৎসা অবস্থা থেকে মুক্তি পেতে চায়, চায় বেচে থাকার মত একটু চিকিৎসা চাই হাসপাতালটি ভাল ভাবে পরিচালনা করার নুতুন ব্যাবস্হা।
সেই সাথে উপজেলা প্রশাসনের জোর দাবি জানাচ্ছি হাসপাতালটি পুনরুদ্ধার করে চিকিৎসা সেবার মান বাড়িয়ে এলাকার অসহায়,খেটেখুটে খাওয়া -দুস্থ গরিবের চিকিৎসা সেবার সুযোগ সৃষ্টি করা।
http://www.anandalokfoundation.com/