13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অধীনস্থ সংস্থাসমূহের সাথে তথ্য মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

Rai Kishori
June 17, 2019 7:48 pm
Link Copied!

ঢাকা, ৩ আষাঢ় (১৭ জুন) : তথ্য মন্ত্রণালয়ের ১৩টি দপ্তর ও সংস্থার সাথে মন্ত্রণালয়ের ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসানের উপস্থিতিতে আজ সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যসচিব আবদুল মালেকের সাথে বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ জাকির হোসেন, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মোঃ আজহারুল হক, তথ্য অধিদফতরের অতিরিক্ত প্রধান তথ্য অফিসার ফায়জুল হক, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শাহ আলম ও ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস-চেয়ারম্যান নিজামুল কবীর নিজ নিজ সংস্থার পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এ চুক্তিগুলোকে মন্ত্রণালয়ের আগামী ২০১৯-২০ অর্থবছরের কী পরিমাণ জনবল ও অর্থব্যয়ে কী কী কাজের মাধ্যমে জনগণ ও গণমাধ্যমকে সেবা দেয়া হবে তারই পরিকল্পনা হিসেবে অভিহিত করেন। একই সাথে অহেতুক কোনো প্রকল্প যাতে না নেয়া হয়, সে বিষয়ে সতর্কবাণী উচ্চারণ করেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, এ চুক্তি স্বাক্ষরের মাধ্যমে তথ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সংস্থার কাজের গতি ও জবাবদিহিতা বাড়বে।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবগণের মধ্যে মোঃ মিজান-উল-আলম, নূরুল করিমসহ মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/