13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ধামইরহাটে মানবসেবা সংগঠনের উদ্যোগে অক্ষর জ্ঞান পেল ৩৭ নিরক্ষর মানুষ

Ovi Pandey
January 16, 2020 8:34 pm
Link Copied!

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ ধামইরহাটে “মানবসেবা” সংগঠন উদ্যোগে মানবসেবা নিরক্ষরমুক্ত পাঠশালায় দেড় মাস পড়ালেখা করে ৩৭ জন বয়স্ক নারী- পরুষ অক্ষর জ্ঞান অর্জন করেছে।

উপজেলার জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাঙ্গনে বয়স্ক নারী পূরুষের সুবিধা মত অবসর সময় বিকেল ৪টা থেকে ৫টা প্রতিদিন ৩৭ জন নিরক্ষর ব্যক্তি কে পড়া-লেখা শেখানো হয়। মানবসেবা সংগঠনের সভাপতি মোঃ রাসেল মাহমুদ ও তার সহকর্মী মাহফুজ, আবু কাহার জোনায়েদ, তারিকুল ইসলাম, নাইম হোসেন সেচ্ছাশ্রমের ভিত্তিতে পাঠদান করে অক্ষর জ্ঞান প্রদান করেন।

বয়স্ক শিক্ষরর্থীদের মাঝে বিনামূল্যে বই, খাতা, কলম ও ফলজ চারা বিতরন করা হয়। গত ২৯শে নভেম্বর ২০১৯ শিক্ষা কার্যক্রম শুরু করে ১৬ জানুয়ারি ২০২০ ১ম পর্বের সমাপনি অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার সোহেল রানা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামইরহট পল্লী বিদ্যুৎ এলাকার সাবেক পরিচালক প্রভাষক মো. মিজানুর রহমান, ধামইরহাট উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হাসান, বিশিষ্ট সমাজসেবক মোঃ নজরুল ইসলাম, মানবসেবা সংগঠনের সাধারন সম্পাদক তারিকুল ইসলাম, আবু কাহার জোনায়েদ, মাসুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। “মানবসেবা” সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ রাসেল মাহমুদ জানান, সে¦চ্ছা শ্রমের ভিত্তিতে অসহায় নিরক্ষর মানুষের মাঝে জ্ঞানে আলো কার্যক্রম অব্যাহত থাকবে।

http://www.anandalokfoundation.com/