13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শেয়ারবাজারে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের বিক্ষোভ, শিবলী রুবাইয়াত-উল-ইসলাম গংদের পদত্যাগ দাবি

Link Copied!

শেয়ারবাজারের অব্যাহত দরপতনের প্রতিবাদে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ভবনের সামনে বিক্ষোভ করছেন।

আজ মঙ্গলবার দুপুর ১২টায় বিক্ষুব্ধ এসব বিনিয়োগকারী ব্যানার নিয়ে ডিএসই ভবনের সামনে জড়ো হন। এ সময় তারা শেয়ারবাজারের দরপতনের প্রতিবাদে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটির অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এবং ডিএসইর চেয়ারম্যানসহ পুঁজিবাজার–সংশ্লিষ্ট ব্যক্তিদের পদত্যাগ দাবি করে বিভিন্ন স্লোগান দেন। বিক্ষুব্ধ বিনিয়োগকারীরা বলেন, টানা দরপতনে পুঁজি হারিয়ে অনেকেই নিঃস্ব হয়ে গেছেন; তাই তারা হারানো পুঁজি ফিরে পাওয়ার দাবি জানান।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে এই মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ ও মানববন্ধন শেষে সংক্ষিপ্ত এক সমাবেশে বিক্ষুব্ধ বিনিয়োগকারীরা বলেন, শেয়ারবাজারে ১৯৯৬ ও ২০১০ সালে বড় ধরনের দুটি ধস হয়েছে। কিন্তু ২০২৪ সালে এসে বাজারে যে ধস নেমেছে, তা অতীতের দুই ধসকে হার মানিয়েছে। নিয়ন্ত্রক সংস্থার ব্যর্থতায় এটা হচ্ছে। তাদের অভিযোগ, পুঁজি হারিয়ে কোনোরকমে তারা বেঁচে আছেন—অনন্যোপায় হয়ে রাস্তায় নেমেছেন তারা।

বিক্ষুব্ধ বিনিয়োগকারীরা আরও বলেন, সারা বিশ্বের পুঁজিবাজার যেখানে ঊর্ধ্বমুখী, সেখানে বাংলাদেশের পুঁজিবাজারে টানা দরপতন চলছে। তাদের অভিযোগ, শিবলী রুবাইয়াত-উল-ইসলাম গং নিম্নমানের ও স্বল্প মূলধনি কোম্পানি তালিকাভুক্ত করে, বারবার বিনিয়োগকারীদের ক্ষতির মুখে ফেলছে। এসব কোম্পানি বাজার থেকে টাকা লুটপাট করে নিয়ে যাচ্ছে আর বিনিয়োগকারীরা নিঃস্ব হচ্ছেন। সে জন্য বিনিয়োগকারীরা নিম্নমানের ও স্বল্প মূলধনি কোম্পানির আইপিও বন্ধের দাবি জানান।
http://www.anandalokfoundation.com/