13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শরীয়তপুরে চলছে দম্পতি মেলা

admin
May 14, 2017 2:52 pm
Link Copied!

সৈকত দত্ত, শরীয়তপুর প্রতিনিধি ॥  শরীয়তপুরে চলছে দম্পতি মেলা। বাংলাদেশে প্রথম বারের মত আলোচিত এই দম্পতি মেলা আলোড়ন সৃষ্টি করেছে জেলা বাসীর মধ্যে। সকাল থেকে শরীয়তপুর পুলিশ লাইন্স মাঠে দম্পতি মেলায় আসতে শুরু করে বিভিন্ন শ্রেনীর দম্পতিরা। তাদের মধ্যে দেখা যায় দম্পতি মেলা সম্পর্কে জানার কৌতহল। বেলা বারার সাথে সাথে দম্পতি ও দর্শনার্থীদের পদচারণায় মূখর হয়ে মেলা প্রাঙ্গন।

শরীয়তপুর জেলা পুলিশের ইউমেন চাইল্ড সাপোর্ট সেন্টার এবং জেলা কমিউনিটি পুলিশিং এর আয়োজনে রোববার সকাল ১০টায় মেলা উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন পিপিএম। বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো.মাহমুদুল হোসাইন খান, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল ও বিএম মোজাম্মেল হক এমপির সহধর্মিনী দিল মাহবুবা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্, পালং মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ খলিলুর রহমান, স্থানীয় দৈনিক হুংকার পত্রিকার সম্পাদক আলহাজ্ব হাবীবুর রহমান হাবীব, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক মেহেদী জামিল, জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি নুরুল আমীন কোতোয়াল সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি বলেন, দম্পতিদের মধ্যে স্যাক্রিফাইস, কম্প্রেসাইজ এবং আন্ডারস্ট্যাডিং থাকতে হবে। তাহলেই পরিবারে শান্তি আসবে। পরিবার থেকে সমাজ, সমাজ থেকে রাষ্ট্র গঠন হয়। পরিবারে যদি অশান্তি থাকে তাহলে রাষ্ট্রের মধ্যেও অশান্তি বিরাজ করে। যেই পরিবারে দম্পতিদের মধ্যে ঝগড়া বিবাদ লেগে থাকে সেই পরিবারের ছেলে-মেয়েরা বিভিন্ন অপরাধমূলক কর্মকা-ে জড়িয়ে পড়ে। তাদের মধ্যে হতাশা দেখা দেয়। এক সময় তারা মাদকাসক্ত হয়ে পড়ে। এভাবে দম্পতিদের মধ্যে কলহ বিবাদের কারণে সমাজে ভাইরাস ছড়িয়ে পড়ে। এই মেলা থেকে দম্পতিরা উজ্জীবিত হয়ে নতুন করে সংসার জীবন শুরু করতে অনুপ্রানিত হবে। পারিবারিক কলহ বিবাদের পরিনতি যে সমাজের জন্য কতটা ভয়াবহ তা উপলদ্ধি করতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই উন্মুক্ত মঞ্চে শুরু হয়েছে নাচ-গান, কবিতা আবৃত্তি, নাটক, যাদু প্রদর্শী, কৌকতুক, সাপ খেলা সহ নানা বিনোদন। রয়েছে শর্ট ফিল্ম, নাটিকা ও ডকুমেন্টারী প্রদর্শন। মেলায় বিভিন্ন সেবামূলক ক্যাম্প স্থাপন করা হয়েছে। এছাড়াও কয়েকটি গ্রুপে দম্পতিদের রেজিস্ট্রেশন চলছে।

বিকেল ৩টায় রয়েছে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ। সন্ধ্যায় থাকছে ঢাকার শিল্পীদের অংশগ্রহণে মাদক বিরোধী কনসার্ট। আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। প্রধান আলোচক থাকবেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য কর্ণেল (অবঃ) শওকত আলী, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাড. নাভানা আক্তার, বাংলাদেশ পুলিশ ঢাকা রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, শরীয়তপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল হোসাইন খান, সদর উপজেলা চেয়ারম্যান আবুল হাসেম তপাদার ও শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল  ইসলাম কোতোয়াল।

গত দুই মাস আগে থেকে “সুখী-দাম্পত্য জীবনের গল্প” শিরোনামে ১ হাজার শব্দের মধ্যে দাম্পত্য জীবনের গল্প লিখে জমা দেয়ার আহবান জানিয়েছিলেন পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন পিপিএম। এদের মধ্য থেকে তিন ক্যাটাগরীতে ১০ জন বিজয়ী সুখী দম্পতিকে দেয়া হবে পুলিশ সুপার সম্মাননা ও পুরস্কার।

এছাড়া মেলায় আগত দম্পতিদের মধ্য থেকে লটারীর মাধ্যমে সেরা ২০ সুখি দম্পতির জন্য রয়েছে আকর্ষণীয় ২০টি পুরস্কার।

http://www.anandalokfoundation.com/