13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় নদী ভাঙন রোধে সার্বিক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

admin
August 18, 2015 10:17 am
Link Copied!

মো:ফজলে রাব্বিঃ গ্যাস সমৃদ্ধ ভোলাকে দেশের উন্নয়নের শ্রেষ্ঠ জেলায় রূপান্তরে কাজ করা হচ্ছে। তাই নদী ভাঙন রোধে সার্বিক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে।
ভোলা সদর থেকে ইলিশা ফেরিঘাট পর্যন্ত ১০ কিলোমিটার নদী ভাঙ্গন এলাকা পরিদশর্ণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। একই সঙ্গে পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি নদী ভাঙন রোধে ব্যবস্থা নিতে ভোলায় আসেন। বর্ষার কয়েক দিন ভাঙন রোধে সাময়িক ব্যবস্থা নেয়ার পর স্থায়ী ব্যবস্থা নেয়া হবে। যত টাকা লাগবে তাই দিয়েই ভাঙন রোধ করা হবে।
সভায় বানিজ্যমন্ত্রী ভোলার ইলিশা অঞ্চলের গুরুত্ব তুলে ধরে বলেন, বরিশাল- ভোলা-লক্ষ্মীপুর মহাসড়ক দিয়ে চট্রগ্রাম-
খুলনা অঞ্চলের সহজ যোগাযোগ স্থাপিত হয়েছে। ভাঙনের মুখে এ যোগযোগ বন্ধ রয়েছে। কয়েকশ মালবাহী ট্রাক ফেরি
পারাপারের জন্য অপেক্ষা করছে। তাই দ্রুত ভাঙন রোধে কাজ করা হচ্ছে বলেও জানান মন্ত্রী দ্বয়।
মন্ত্রীদের সঙ্গে ভাঙন এলাকা পরিদর্শন ও সমাবেশে উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল, পানি সম্পদ মন্ত্রনালয়ের মহা পরিচালক ইসমাইল হোসেন, পাউবো প্রধান প্রকৌশলী মোঃ মোশাররেফ হোসেন, তত্বাবধায়ক প্রকৌশলী হারুন অর রশিদ, জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা, পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান , ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন , উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, উপজেলা ভাইসচেয়ারম্যান মোঃ ইউনুছসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা।
http://www.anandalokfoundation.com/