সোমবার, ৩০ মার্চ ২০২০, ০৯:২৪ অপরাহ্ন

সর্বশেষ খবর :
রাজারহাটে অসহায় মানুষগুলোর পাশে ইউএনও, বিত্তবানদের নিকট আবেদন কর্মহীন অসহায় পরিবারের মাঝে সাজেদা চৌধুরী ও লাবু চৌধুরীর পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ ধামইরহাটে কর্মহীন ১ হাজার পরিবারে চাল-ডাল-আলু ও সাবান বিতরণ যশোরে করোনা সন্দেহে শিশুর মৃত্যু, লাশ ফেলেই পালালেন স্বজনরা! দেশে নতুন করে একজন করোনা শনাক্ত, সুস্থ ১৯ করোনা মোকাবিলায় আমাদের চিকিৎসার কোনো অভাব নাই -স্বাস্থ্যমন্ত্রী মহামারি করোনায় বিশ্বকে কাপিয়ে ব্যবসায় ফুলে ভিলেন রূপে চীন লকডাউনের সুযোগে দ্রব্যমূল্য বৃদ্ধি, নির্দেশ থাকা সত্ত্বেও নেই তালিকা করোনা ‘আল্লাহর শাস্তি’ দাবি করে ফেসবুকে পোস্ট দেয়ায় সৌদিতে গ্রেপ্তার ৪ সরকারের দেয়া বরাদ্দ সেনাবাহিনীর মাধ্যমে সঠিক ভাবে বন্টনের আবেদন দরিদ্রদের

আধুনিক বিশ্ব সভ‍্যতাকে ধ্বংস করার চেষ্টা চালাচ্ছে চীন

বিশ্বকে ধ্বংসের চেষ্টায় চীন

দেবাশীষ মুখার্জী (কূটনৈতিক প্রতিবেদক) : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন করোনাভাইরাস সংক্রমণ সম্পর্কে দেশবাসীকে বারবার সতর্ক-বার্তা দিচ্ছিলেন, তখন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ভারতে করোনাভাইরাস নেই।

নরেন্দ্র মোদী অহেতুক আতঙ্ক ছড়িয়ে – CAA বিরোধী আন্দোলন থেকে মানুষের দৃষ্টি অন্য দিকে ঘুরিয়ে দিতে চেষ্টা চালাচ্ছেন। পশ্চিমবঙ্গের বিভিন্ন টেলিভিশন চ্যানেলে মমতা বন্দ্যোপাধ্যায় এমন ভাবে তার বক্তব্য উপস্থাপন করেছিলেন – তাতে মনে হচ্ছিল, তিনি যেন করোনাভাইরাস এর পক্ষে ওকলাতি-তে নেমেছেন।

কিন্তু কেন্দ্রীয় সরকার করনাভাইরাস সংক্রমণ-রোধে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্ত ঘোষণা করলে, ব্যাপক জনসচেতনতা সৃষ্টি হয় এবং তার প্রতিক্রিয়ায় খোদ মমতা বন্দ্যোপাধ্যায় পর্যন্ত করোনাভাইরাস-বিরোধী প্রচারে কোমর বেঁধে নেমে পড়েছেন।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে,ভারতের গুরুত্বপূর্ণ নগরী সমূহকে লকডাউন করে ফেলা হয়েছে ; গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে ; রাস্তাঘাট ফাঁকা হয়ে গেছে। জনজীবনে ভয়াবহ আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বাংলাদেশ সরকার আজ দশ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে। বাংলাদেশের সাধারণ মানুষ যথেষ্ট দায়িত্বশীলতার সাথে, সামাজিক যোগাযোগ মাধ্যম ও সংবাদ মাধ্যম-কে ব‍্যবহার করে – করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ব‍্যপক গণসচেতনতা সৃষ্টি করতে সমর্থ হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, চীন যদি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ‘দায়িত্বশীল আচরণ করতো – তাহলে বিশ্ববাসী এই গভীর সংকটে নিপাতিত হতো না।’

শুধুমাত্র চীনের স্বার্থপর আচরণের কারণে, বিশ্ববাসী আজ ভয়াবহ আতঙ্কের মধ্যে দিনানিপাত করছে। বিশ্ব অর্থনীতি মহামন্দার দিকে ধাবিত হতে যাচ্ছে ; সেই সঙ্গে বেকার হয়ে পড়তে চলছে কোটি কোটি মানুষ। একটি কুলাঙ্গার সন্তান যেরকম একটি পরিবার-কে ধ্বংস করে দেয়, ঠিক তেমনি একটি কুলাঙ্গার রাষ্ট্র চীন – আধুনিক বিশ্ব সভ‍্যতাকে ধ্বংস করে ফেলার চেষ্টা চালাচ্ছে।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

পুরাতন সংবাদ পডুন

SatSunMonTueWedThuFri
   1234
       
282930    
       
      1
       
     12
       
2930     
       
    123
25262728   
       
      1
9101112131415
30      
  12345
6789101112
272829    
       
   1234
2627282930  
       
1234567
891011121314
22232425262728
293031    
       
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৪-২০২০ || এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Support: BiswaJit