13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ সীমান্তে মিয়ানমার বাহিনীর অগ্নিসংযোগ, গুলি

admin
September 22, 2017 3:28 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ সীমান্ত-সংলগ্ন মিয়ানমারের রোহিঙ্গা মুসলিম গ্রামগুলোতে নতুন করে আগুন দেয়ার খবর পাওয়া গেছে। এছাড়া বাংলাদেশ এলাকা থেকে সেখানে গোলাগুলির হওয়ার শব্দও শোনা যায়।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে তমব্রু সীমান্তের ডেকুবুনিয়া উত্তর পাড়ায় একটি গ্রামে অগ্নিসংযোগ করা হয়েছে।

স্থানীয়রা জানান, বাংলাদেশ সীমান্ত থেকে মিয়ানমারের অভ্যন্তরে গুলির শব্দ শোনা যাচ্ছে। ভীত-সন্ত্রস্ত্র অনেক রোহিঙ্গা বাংলাদেশ সীমান্তের পালিয়ে আসার চেষ্টা করছে। আগুনের লেলিহান শিখা সীমান্তের এপার থেকেও দেখা যাচ্ছে।

এর আগে মিয়ানমার সীমান্ত রক্ষী (বিজিপি) বাংলাদেশ সীমান্তে গুলি ছুড়ে। ঘমধুম সীমান্তের তমব্রু পয়েন্টে ওই ঘটনা ঘটে। ইতোপূর্বে মিয়ানমারের সামরিক হেলিকপ্টার ৩দফায় বাংলাদেশের আকাশ সীমা লঙ্ঘন করলে বাংলাদেশ এর কড়া প্রতিবাদ করার একদিন পরে এই ঘটনা ঘটেছে।

উল্লেখ্য গত ২৭ ও ২৮ অগাস্ট এবং ১লা সেপ্টেম্বর মিয়ানমারের হেলিকপ্টার বেশ কয়েকবার আকাশসীমা লংঘন করে বাংলাদেশের সীমানায় চলে আসে। এসময় উখিয়ার কাছে মিয়ানমারের হেলিকপ্টার তিনবার আকাশ সীমা লংঘন করে।

এদিকে ত্রাণ বিতরণেও বাধা দেয়া হয়েছে। এর অংশ হিসেবে বুধবার বিকেলে রাখাইনে আন্তর্জাতিক রেডক্রসের ত্রাণবাহী নৌকায় বোমা হামলা চালায় মিয়ানমারের উগ্রবৌদ্ধরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে। এপির খবরে এ কথা জানানো হয়েছে।

http://www.anandalokfoundation.com/