13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গমাতা মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রেখেছেন -মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

Rai Kishori
September 7, 2019 10:56 pm
Link Copied!

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব মা হিসেবে দায়িত্ব পালনের সাথে সাথে মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রেখেছেন। বলেছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

প্রতিমন্ত্রী বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। এই শিশুরাই একদিন দেশ পরিচালনা করবে। শিশুকে ভবিষ্যতের আদর্শ সন্তান হিসেবে গড়ে তুলতে মায়েরা প্রধান ভূমিকা পালন করেন। শিশুর সবচেয়ে বড় সাথী হচ্ছে তার মা। একজন মা শুধু সন্তানের জন্মদাত্রী জননীই নন, তিনি শিশুর প্রথম ও প্রধান শিক্ষক।

প্রতিমন্ত্রী আজ ঢাকায়  ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে দি ইঞ্জিনিয়ার্স-রত্নগর্ভা মা, ২০১৯ সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী রত্নগর্ভা মায়েদের অভিনন্দন জানিয়ে বলেন, উপস্থিত সকল রত্নগর্ভা মায়েদের মুখে বিজয়ের হাসি। আপনারা এক একজন সফল যোদ্ধা। অনেক কঠিন পরিশ্রম ও ত্যাগ স্বীকার করেছেন আপনাদের সন্তানদের প্রতিষ্ঠিত করতে।

প্রতিমন্ত্রী বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় দেশব্যাপী  মা ও শিশু সহায়তা কর্মসূচি চালু করেছে। এই কর্মসূচি মা ও শিশুদের পুষ্টির চাহিদা পূরণ করে সুস্থ ও সমৃদ্ধ জাতি গঠনে ভূমিকা  রাখবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের চেয়ারম্যান প্রকৌশলী মোঃ ওয়ালিউল্লাহ । এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশলী মোঃ নুরুজ্জামান, প্রকৌশলী মনজুর মোর্শেদ।  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রকৌশলী শাহাদাত হোসেন শিপলু।  অনুষ্ঠানে ৬০ জন রত্নগর্ভা মাকে সম্মাননা প্রদান করা হয়।

http://www.anandalokfoundation.com/