13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পেঁচোড় বাওড় মহাশ্মশানে কালীপুজা উৎসব অনুষ্ঠিত

Rai Kishori
May 14, 2019 2:23 pm
Link Copied!

উজ্জ্বল রায়, পেঁচোড় বাওড় মহাশ্মশান থেকে ফিরে■: মঙ্গলবার (১৩,মে) ২৭৪॥ মঙ্গলপ্রদীপ জ্বেলে বেনাপোল পেঁচোড় বাওড় মহাশ্মশানে বার্ষিক পঞ্চাঙ্গ সত্তায়ন ও কালীপুজা উৎসব অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টার সময় এ উৎসব শুরু হয়।
বেনাপোলের ঐহিহ্যবাহী পেঁচোড় বাওড়ে প্রতিবছরের ন্যায় এ বছর ও বার্ষিক পঞ্চাঙ্গ সত্তায়ন ও কালীপুজা উৎসব অনুষ্ঠনের প্রচুর ভক্তকুলের সমাগম হয়। বেনাপোল পাটবাড়ি শ্রী শ্রী ভ্রম্ম হরিদাস ঠাকুরের আশ্রমের পরিচালনা পরিষদের ও পেঁচোড় বাওড় মহাশ্মশান কমিটির ভক্তবৃন্দরা যশোর, খুলনা, সাতক্ষীরা থেকে আসা ১১ জন প্রহীতদের নতুন কাপড় পরিয়ে বরন করে নেন।
এ সময় প্রহীতরা গঙ্গা পূজা-বলিদান, তান্ত্রিক হোম অন্তে মঙ্গলদ্বীপ প্রজ্জলন পূর্বক অনুষ্ঠান শুরু করে। প্রহীতরা পঞ্চাঙ্গ সত্তায়ন, গ্রহ পূজা, মায়ের পুজা ও বলিদানের মাধ্যমে সকলের পুন্য লাভের জন্য ভগবানের কাছে প্রার্থনা করে।
এসময় উপস্থিত ছিলেন, যশোর জেলা পুজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক ও শার্শা উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক শ্রী বৈদ্যনাথ দাস, বেনাপোল শ্রী শ্রী হরিদাস ঠাকুর পাটবাড়ি আশ্রমের পরিচালনা পরিষদের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সুকুমার দেবনাথ , পেঁচোড় বাওড় মহাশ্মশান সভাপতি অশোক কুমার দে,সাংগঠনিক সম্পাদক অশোক বিশ্বাস, বেনাপোল পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি ও পেঁচোড় বাওড় মহাশ্মশান এর সাধারন সম্পাদক শ্রী শান্তিপদ গাঙ্গুলী, বেনাপোল পৌর পুজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক উজ্জল বিশ্বাস, যুগ্ম সম্পাদক সমু বিশ্বাস, পেচোর বাওড় মহাশ্মশান এর সহসভাপতি দেবুল কুমার দাস, রশিভুষন বিশ্বাস, অর্থ সম্পাদক সুবোধ কুমার বিশ্বাস, এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, মৌসূমী নিলুসহ ক্লাবের সকল সদস্যবৃন্দ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/