13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পরিবেশ ও স্বাস্থ্য মন্ত্রীর সাথে রিজলভ টু সেভ লাইভস-এর প্রতিনিধিদলের বৈঠক

পিআইডি
March 5, 2024 6:24 pm
Link Copied!

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন এর সাথে আন্তর্জাতিক প্রতিষ্ঠান ‘রিজলভ টু সেভ লাইভস’-এর প্রতিনিধিদলের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

আজ ঢাকায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর অফিস কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠান রিজলভ টু সেভ লাইভসের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন এর সাবেক পরিচালক এবং নিউ ইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড মেন্টাল হাইজিনের প্রাক্তন কমিশনার ডা. টম ফ্রাইডেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও রিজলভ টু সেভ লাইভসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

সভায় ক্যান্সার, ডায়াবেটিস, হাইপারটেশনসহ পরিবেশ দূষণ সংক্রান্ত অসংক্রামক রোগ প্রতিরোধে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আন্তর্জাতিক প্রতিষ্ঠান রিজলভ টু সেভ লাইভসের সাথে একত্রে কাজ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বৈঠকে সরকারের ব্যবস্থা গ্রহণের ব্যর্থতায় মানুষের যাতে স্বাস্থ্যহানি না ঘটে সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে বলে জানানো হয়। এ সময় হাইপারটেনশন, ডায়াবেটিস সহ অন্যান্য অসংক্রামক রোগ প্রতিরোধে সরকারের করণীয় বিষয়ে আলোচনা হয়। এ ক্ষেত্রে আন্তর্জাতিক প্রতিষ্ঠান ‘রিজলভ টু সেভ লাইভস’ বাংলাদেশে কিভাবে কাজ করতে পারে সে বিষয় ধারণাপত্র জমা দিলে বাংলাদেশ সরকার সেটা বিবেচনা করবে বলে জানানো হয়।

http://www.anandalokfoundation.com/