13yercelebration
ঢাকা

আইফেল টাওয়ারের কাছে ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে হামলা : নিহত ১, আহত ২

Link Copied!

ফ্রান্সের রাজধানী প্যারিসে আইফেল টাওয়ারের নিকটবর্তী কাই দ্য গ্রেনেলা নামক স্থানে আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে ছুরিকাঘাত করে এক ব্যক্তিকে হত্যা করা হয়েছে। নিহত ব্যক্তি জার্মান নাগরিক বলে জানা গেছে। প্যারিসের কেন্দ্রবিন্দুতে এমন ছুরিকাঘাতে হত্যার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলের নিকটবর্তী বির-হাকেইম মেট্রো স্টেশনে অভিযান চালাচ্ছে পুলিশ। লোকজনকে ওই স্টেশন এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

নিহতের পরিবার ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ফরাসি প্রধানমন্ত্রী এলিসাবেথ বর্ন। এক্স পোস্টে তিনি বলেন, ‘সন্ত্রাসবাদকে একদম ছাড় দেওয়া হবে না, একদমই না।’

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন বলেছেন, ছুরি নিয়ে এক ব্যক্তি ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে হামলা চালায়। তিনি ফিলিস্তিনের গাজায় চলমান ইসরায়েলি হামলা নিয়ে বিরক্ত ছিলেন।

ঘটনাস্থলের নিকটবর্তী বির-হাকেইম মেট্রো স্টেশনে অভিযান চালাচ্ছে পুলিশ। লোকজনকে ওই স্টেশন এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

এই ঘটনায় ২৬ বছর বয়সি ফরাসি নাগরিককে আটক করা হয়েছে। আটক সন্দেহভাজন ব্যক্তি এর আগে অপর একটি হামলায় পরিকল্পনায় যুক্ত থাকার অভিযোগে ২০১৬ সালে চার বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছিলেন।

http://www.anandalokfoundation.com/