13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দিন দুপুরে উধাও অমৃত সরকার নামে এক মাঝ বয়সী ভদ্রলোক

admin
September 16, 2019 5:22 pm
Link Copied!

রাই-কিশোরীঃ  অমৃত সরকার নামে দিন দুপুরে উধাও এক মাঝ বয়সী ভদ্রলোক। কেউ বলছেন বেশি সম্পত্তি থাকার কারণে এই অবস্থা অন্যকেউ বলছেন ওষুধ কিনতে গিয়ে আর ফেরেনি।

খুলনা জেলার চালনা উপজেলার দাকোপ থানার তিলডাংগা গ্রামে বাড়ি অমৃত সরকারের। বর্তমানে তিনি বটিয়াঘাটা থানার হাটবাড়ি গ্রামে থাকেন। সেখান থেকেই ঘটে নিখোঁজ হওয়ার ঘটনাটি।

তাদের সাথে যোগাযোগ করলে দি নিউজের স্টাফকে তারা জানান, তিনি দুবার বিয়ে করেছেন। প্রথম স্ত্রী তার এক ছেলে ও দুই মেয়ে নিয়ে তিলডাঙ্গা গ্রামে থাকেন আর অমৃত সরকার দ্বিতীয় স্ত্রী ও তার দুই মেয়ের সাথে বটিয়াঘাটা থাকেন। তার দ্বিতীয় পক্ষের স্ত্রীর বক্তব্য তিনি গত শনিবার দুপুর ২.৩০ নাগাদ ওষুধ কেনার জন্য খুলনা জান কিন্তু গিয়ে আর ফেরেননি।

খবর পেয়ে তার একমাত্র ছেলে অতিস সরকার কয়েক জন লোকদের সাথে নিয়ে সন্ধ্যাবেলা বটিয়াঘাটা জান এবং তার সৎ মায়ের বক্তব্য অনুযায়ী তারা ধরে নেন  তার বাবা খুলনা গেছেন। তাই তারা দেরি না করে তৎক্ষণাৎ খুলনা চলে জান তার বাবাকে খুজতে। তার বাবা অমৃত সরকার ডায়াবেটি্সের রোগী ও অন্যান্য অনুসাঙ্গিক সমস্যায় ভুগছিলেন। তাই তার বাবা খুলনার যেসব দোকান থেকে সবসময় ওষুধ কিনতেন তাদের কাছে দিয়ে খোজ নেন। এক ওষুধ দোকানদার হুমায়ুন বলেন তার বাবা সেখানে ওষুধ কিনতে জান নি, আশে পাশের ফলের দোকানদারদের ছবি দেখিয়ে জিজ্ঞেস করলে তারাও একই কথা বলেন তারা এই চেহারার কাওকে দেখেনি।

নিরাশ হয়ে বটিয়াঘাটা ফিরে এসে হাটবাড়ি গ্রামে তাদের বাড়ির আশে পাশে লোকদের তারা জিজ্ঞাসাবাদ করলে তারা সবাই বলেন ওই সময় তার বাবাকে রাস্ত দিয়ে যেতে কেউ দেখেনি।তার সৎ মাকে জিজ্ঞেস করে ও তিনি আশানুরুপ উত্তর পাননি বলে জানান।

অতিস সরকারকে তার সৎ মায়ের সাথে তাদের সম্পর্ক কেমন জিজ্ঞেস করলে তিনি বলেন, তিনি একমাত্র ছেলে হওয়ায় তার প্রতি তার বাবার অনেক টান ছিল। কিন্তু তাদের সাথে যোগাযোগ রাখুক বা অতিস তাদের বাড়ি যাক সেটা তার সৎ মা কখনোই চাইতো না। তাই তার বাবা তাকে বলে তুই যখন আমার সাথে দেখা করতে আসবি তখন আমায় বলবি আমি বটিয়াঘাটা বাজারে গিয়ে তর সাথে দেখা করে আসব। এভাবে তাদের সাথে তার বাবা কম-বেশি যোগাযোগ রাখতো।

অতিস সরকার আরো বলেন তার বাবা খুব রুটিন মেনে চলতেন। সময় মত স্নান, খাওয়া, ঘুম সব। তিনি বলেন দুপুর ২.৩০ এর সময় এতো রোদে তার বাবা কখনোই বের হবার মানুষ না তারপর তো সে অসুস্থ। তিনি আরো বলেন ওই সময় সে যদি খুলনা যেত ও তাহলে বাজার পর্যন্ত যেতে তাকে কেউ না কেউ দেখতো , কোন ভ্যান-ওয়ালা নিশ্চই তাকে দেখে থাকবে। কিন্তু দিন দুপুরে তিনি কি কর্পূরের মত উবে গেলেন।

তার সন্দেহের আরো কারন তার বাবা টাকা কম নিয়ে হয়তো কোথাও যাবে কিন্তু মোবাইল ছাড়া কোথাও যায় না। তিনি যদি ঝগড়া করে ও বাড়ি থেকে যাবে তাহলে ও সে তার সাথে নিজের মোবাইল রাখবে প্রয়োজনে সেটি বন্ধ রাখবে। তিনি ওষুধ কিনতে জাননি, বাড়িতে নেই, রাস্তায় ও কেউ দেখেনি, মোবাইল ও সাথে নেননি তাহলে তিনি কোথায়। তার কথা আমার বাবা যদি মারা ও গিয়ে থাকবে তাহলেও তার লাশ তো আমরা পাবো। কিন্তু উনি পুরো বেপাত্তা।

আশেপাশের লোকেদের জিজ্ঞাসাবাদ করলে জানা যায়, অমৃত সরকার ও তার দ্বিতীয় স্ত্রীর মধ্যে জমিজমা নিয়ে প্রায়ই ঝগড়া হত। তিনি তার স্বামীকে প্রায়ই বলতেন তোমার সব সম্পত্তি তুমি আমার দুই মেয়ের নামে লিখে দাও। অমৃত সরকার তার প্রথম পক্ষের ছেলেমেয়ে ও দ্বিতীয় পক্ষের মেয়েদের মধ্যে ভাগ করে দিতে চেয়েছে কিন্তু তাতে তিনি খুশি নন।

এ বিষয়ে তার দ্বিতীয় পক্ষের মেয়ে বটিয়াঘাটা থানায় একটা সাধারন ডাইরি করেন। তাতে বিশেষ ফল না হওয়ায় তার ছেলে অতিস সরকার খুলনা অঞ্চলের প্রথম মহিলা মেম্বর জয়ন্তী রানী সরকার কে সাথে নিয়ে তার বাবাকে উদ্ধার করার চেষ্টা চালাচ্ছে্ন।

http://www.anandalokfoundation.com/