13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে কবর স্থানের জমি দখলের অভিযোগে স্মারকলিপি

admin
December 25, 2016 4:58 pm
Link Copied!

আব্দুল আউয়াল, ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নে মিরাফিং করবস্থানের জমি দখলের অভিযোগে স্মারকলিপি দেয়া হয়েছে।

রবিবার সালন্দর ইউনিয়নের মাদ্রাসাপাড়া এলাকার এক হাজার ১শ ৫১ জনের স্বাক্ষরিত এক স্মারকলিপি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার হাতে দেয়া হয়।

স্মারকলিপিতে বলা হয়েছে, সালন্দর ইউনিয়নের মাদ্রাসাপাড়া এলাকার মিরাফিং কবরস্থানে জগন্নাথপুর ইউনিয়নের মুন্সিপাড়া, বানিয়াপাড়া, সালন্দর ইউনিয়নের মানবকল্যাণ পাড়া, আরাজী কৃষ্ণপুর, মুন্সীপাড়া, পন্ডিতপাড়া, শাহাপাড়া সহ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের অসংখ্য মানুষকে দাফন করা হয়েছে। সেই কবস্থানের জানাযা নামাজ আদায়ের জায়গায় দখল করছেন স্থানীয় সিরাজুল ইসলাম ও একরামুল হক। তাঁর ওই জাগায় মাটি ভরাট কাজও করছেন। এলাকাবাসী এর প্রতিবাদ করলেও তাঁরা কোন কথা শুনেনি।

স্থানীয় জিয়াউর রহমান বলেন, আমার জন্মের পর থেকে দেখে আসছি এই কবর স্থানের স্থানীয় অসংখ্য মানুষকে দাফন করা হয়েছে। কিন্তু আজ সেই জায়গায় দখল হয়ে যাচ্ছে।

ওমর আলী, সমসের আলী, তোফাজ্জাল হোসেন, মমতাজুল ইসলাম সহ কয়েকজন এলাকাবাসী ওই কবরস্থানের জায়গা দখলমুক্ত করার দাবী জানান।

অভিযুক্ত সিরাজুল ইসলাম ও একরামুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাঁরা জানান, আমরা এই জমিটি জেলা পরিষদের কাছ থেকে মাছ চাষ করার জন্য লীজ নিয়েছি। তাই এই জমি ভরাট করছেন তাঁরা।

এ ব্যাপারে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুরুল রহমান বলেন, আমরা ওই জমিতে কাজ বন্ধ করার জন্য বলেছি।

http://www.anandalokfoundation.com/