13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজ ৬ জুলাই বৈদিক জ্যোতিষে রাশিফল ও গ্রহদোষ প্রতিকার

ডেস্ক
July 6, 2024 6:35 am
Link Copied!

আজ ৬ জুলাই বৈদিক জ্যোতিষে ১২টি রাশির প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই রাশির জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। জেনে নিন প্রত্যেক রাশির আলাদা-আলাদা রাশিফল ও গ্রহদোষ প্রতিকার।

মেষ রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের পড়াশোনার পরিবর্তে বাইরের কাজকর্মে অত্যধিক জড়িত থাকার কারণে রেগে যেতে পারেন। বাবা-মায়ের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। পরিবারের একজন অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে আজ আপনি কোনও সমস্যার পরিপ্রেক্ষিতে পরামর্শ চাইতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
গ্রহদোষ প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে অভাবী ব্যক্তিদের হলুদ রঙের মিষ্টি খেতে দিন।

বৃষ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। কোনও কাজে কাঙ্ক্ষিত সাফল্য অর্জনের জন্য সঠিকভাবে পরিশ্রম করে যান। প্রয়োজনের মুহূর্তে আপনি আত্মীয়দের কাছ থেকে সাহায্য পেতে পারেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য আজ অবশ্যই কিছুটা বিশ্রাম গ্রহণ করুন।
গ্রহদোষ প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে যাঁরা জামাকাপড় ইস্ত্রি করেন তাঁদের কয়লা দান করুন।

মিথুন রাশি: পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। শরীরের প্রতি যত্নশীল হন। আর্থিক দিক থেকে আজ আপনি চিন্তিত থাকতে পারেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। তাড়াহুড়ো করে আজ কোনও সিদ্ধান্ত গ্রহণ করবেন না। আর্থিক বিষয়ে পরামর্শ নেওয়ার জন্য আপনি আজ একজন অভিজ্ঞ ব্যক্তির সাথে কথা বলবেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
গ্রহদোষ প্রতিকার:শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কেশরযুক্ত খাবার অভাবী ব্যক্তিদের দান করুন।

কর্কট রাশি: আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। বন্ধুদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। কোনও নতুন কাজ শুরু করার পূর্বে আজ সেই বিষয়ে অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করুন। শরীর এবং মনকে সুস্থ রাখার জন্য নিয়মিত ভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। বিবাহিত জীবন সুখের হবে।
গ্রহদোষ প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ভগবান গণেশের চরণে দূর্বা অর্পণ করুন।

সিংহ রাশি: কোনও গুরুত্বপূর্ণ পরিকল্পনা সঠিকভাবে সম্পন্ন হওয়ায় আজ আপনি আর্থিক দিক থেকে লাভবান হবেন। শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য নিয়মিতভাবে শরীরচর্চা করুন। পরিবারের সদস্যদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ সতর্কতার সাথে করুন। বিবাহিত জীবন সুখের হবে।
গ্রহদোষ প্রতিকার: মানসিক শান্তি বজায় রাখার জন্য একটি ধর্মীয় স্থানে কালো এবং সাদা রঙের কম্বল অর্পণ করুন।

কন্যা রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। তাড়াহুড়ো করে আজ কোনও সিদ্ধান্ত গ্রহণ করবেন না। কোথাও বিনিয়োগের আগে আজ অবশ্যই সতর্ক হন এবং সেই বিষয়ে সমস্ত তথ্য ভালোভাবে জেনে নেওয়ার চেষ্টা করুন। বাড়ির কোনও কাজ করতে গিয়ে আজ আপনি অনেকটা সময় ব্যয় করবেন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। বিবাহিত জীবনে আজ আপনি চমকের সম্মুখীন হবেন। কোথাও কেনাকাটা করতে গিয়ে আপনি আজ নিজের জন্য একটি সুন্দর পোশাক নির্বাচন করবেন।
গ্রহদোষ প্রতিকার:আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে অভাবী ব্যক্তিদের উদ্দেশ্যে খাবার বিতরণ করুন।

তুলা রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং ওজন কমানোর প্রতি মনোযোগ দিন। আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। বাড়িতে আজ হঠাৎ করেই একজন অতিথির আগমন ঘটবে। যার ফলে আপনি ব্যস্ত হয়ে পড়বেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
গ্রহদোষ প্রতিকার:আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে মা দুর্গার (সিংহবাহিনী) ছবি বা মূর্তির পুজো করুন।

বৃশ্চিক রাশি: ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থ ব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে আজ আপনার স্বাস্থ্যের বিকাশ ঘটবে। আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। প্রেমের জীবনে আপনি আজ একটি চমকের সম্মুখীন হতে পারেন। আপনার কাছে থাকা অবসর সময়টিকে আজ সঠিকভাবে কাজে লাগান। আজ আপনার কোথাও সফরের সম্ভাবনা রয়েছে। যেখানে একজন আকর্ষণীয় ব্যক্তিত্বের সাথে আপনার দেখা হবে। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
গ্রহদোষ প্রতিকার:আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে অভাবী ব্যক্তিদের উদ্দেশ্যে তন্দুরি রুটি বিতরণ করুন।

ধনু রাশি: আজ একজন নিকট আত্মীয়র সহায়তায় ব্যবসায়িক ক্ষেত্রে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। শরীরের প্রতি অবশ্যই যত্নশীল হন এবং নিজের ব্যক্তিত্বকে উন্নত করার চেষ্টা করুন। আত্মীয় এবং বন্ধুদের সাথে এই দিনটি খুব একটা খারাপ কাটবে না। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটলেও আপনি নিজের জন্য কিছুটা সময় বের করে একটি সৃজনশীল কাজে ব্যস্ত থাকতে পারেন। বিবাহিত অবশ্যই জীবন সুখের হবে।
গ্রহদোষ প্রতিকার:শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে সন্ন্যাসীদের উদ্দেশ্যে সাদা এবং কালো রঙের বস্ত্র অর্পণ করুন।

মকর রাশি: আপনার ঝগড়ুটে মনোভাবকে আজ নিয়ন্ত্রণে রাখুন। নাহলে এটি আপনার সম্পর্ককে চিরস্থায়ীভাবে নষ্ট করে দিতে পারে। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রেখে সামনের দিকে এগিয়ে যান। কর্মক্ষেত্রে আজ আপনাকে অত্যন্ত সতর্ক থাকতে হবে। নাহলে আপনার কোনও মূল্যবান জিনিস সেখানে চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে অত্যন্ত খুশি হবেন। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হতে পারেন।
গ্রহদোষ প্রতিকার:শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে যেকোনও ভাবে সোনা অথবা হলুদ সুতো পরিধান করুন।

কুম্ভ রাশি: আপনি আজ কোনও খেলাধূলায় অনেকটা সময় অতিবাহিত করতে পারেন। ভাই-বোনদের সহায়তায় আজ আপনি আর্থিক সুবিধা পাবেন। বন্ধুদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। পাশাপাশি, তাঁরা আপনার জন্য একটি বিশেষ পরিকল্পনা গ্রহণ করতে পারেন। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। এই রাশির পড়ুয়াদের পড়াশোনার প্রতি আরও বেশি মনোযোগী হতে হবে। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
গ্রহদোষ প্রতিকার:প্রেমের জীবন সুখকর করে তুলতে ভালোবাসার মানুষটির সাথে দেখা করতে যাওয়ার আগে চিনি খান।

মীন রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। আপনার কোনও ভুল পরিকল্পনার কারণে আজ আর্থিক ক্ষতি ঘটতে পারে। একজন প্রতিবেশীর সাথে আজ আপনার ঝগড়ার কারণে মেজাজ প্রভাবিত হবে। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও আপনি সেটি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
গ্রহদোষ প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে প্রতিদিন তিলের তেল দিয়ে একটি প্রদীপ জ্বালান।

http://www.anandalokfoundation.com/