13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯গানে গানে নির্বাচনী প্রচারণা

Rai Kishori
March 14, 2019 10:14 pm
Link Copied!

মাহমুদ খান, নিজস্ব প্রতিবেদক:  মৌলভীবাজারে শ্রীমঙ্গলে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ভোটারদের দৃষ্টি আকর্ষণের জন্য চলছে গানে গানে প্রচারণা। প্রার্থীরা ভোটারদের কাছে নিজেদের তুলে ধরতে চমৎকার অনুষঙ্গ হিসেবে বেছে নিয়েছেন জনপ্রিয় সব গানগুলো।

পেশাদার শিল্পীদের দল এনে বিভিন্ন বাদ্যযন্ত্র যোগে এই প্রচারণা তৈরি করেছে অন্যরকম আবহের। গানে গানে নির্বাচনী প্রচারণায় তৈরি করেছেন ভিন্ন মাত্রা।

প্রার্থী ও প্রতীকের নাম যুক্ত করে চেনা সুরে নতুন গান বাঁধছেন শিল্পীরা। নির্বাচনী গানের গায়ক নীলু বলেন, আমি কোনো নিয়মিত শিল্পী না, নির্বাচন আইলে প্রার্থীদের পক্ষে গান গাই। এতে আমরা মানুষের মনে আনন্দ দেই, তাতে কিছু টাকা পয়সা পাই। এই সময়ে আয় রোজগার ভালোই হয়।

শিল্পী মমতাজ বিবি বলেন, আমাদের সিলেটের আব্দুল করিম, হাসন রাজার জনপ্রিয় গান বা বিভিন্ন ফোক গানের কথাগুলোর সঙ্গে প্রতীক ও প্রার্থীর নাম লাগাইয়া প্রচার করি। বাদ্য শিল্পী ঝুনু কর বলেন, ট্রাকের মধ্যে বাজনা বাজাইতে বেশ আনন্দ লাগে। কারণ আমরা যে দিকে যাই মানুষজন আমাদের পেছনে পেছনে যায়। শিশুরা হাতে তালি দিয়ে আনন্দ ফুর্তি করে। নির্বাচনকে সামনে রেখে এমন প্রচার-প্রচারণা, গাড়িতে বসে শিল্পীরা গেয়ে যাচ্ছে নানা রকম গান তা দেখে আনন্দিত ছোটরাও।

এবার শ্রীমঙ্গল উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব। তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। রয়েছেন জাকের পার্টির প্রার্থী মো. আব্দুল কাইয়ুম ও স্বতন্ত্র প্রার্থী আফজল হক।

ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন বর্তমান ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা (তালা), পরিমল দাশ (বাল¡), মো. এনাম হোসেন মামুন (বই), এম এ রহিম নোমানী (মাইক), হাসানুর রহমান দুলাল (তোতাপাখি), মো. লিটন আহমেদ (টিউবওয়েল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান হেলেনা চৌধুরী (ফুটবল), শিরিন আক্তার (কলস), মিতালী দত্ত (পদ্মফুল), হাজেরা খাতুন (হাঁস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

http://www.anandalokfoundation.com/