13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আশাশুনিতে সপ্তশতী গীতাযজ্ঞ ও দ্বি-বার্ষিক ব্রাহ্মণ সম্মেলন অনুষ্ঠিত

Rai Kishori
June 8, 2019 10:31 pm
Link Copied!

সচ্চিদানন্দদেসদয়,আশাশুনি,সাতক্ষীরা ঃ আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের কাপসন্ডায় সপ্তশতী গীতাযজ্ঞ ও দ্বি-বার্ষিক ব্রাহ্মণ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে কাপসন্ডা (গদাইপুর) সার্ব্বজনীন শ্রীশ্রী জগদ্ধাত্রী মন্দির প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ব্রাহ্মণ সংসদের মহাসচিব বিজয় কৃষ্ণ ভট্টাচার্য্য তার বক্তব্যে বলেন, ব্রাক্ষণ সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তাদের নিয়মিত প্রশিক্ষণ ও গীতা পাঠের মধ্যদিয়ে ধর্মীয় শিক্ষায় পারদর্শী হতে হবে। তাহলে সমাজ ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে। সম্প্রতি একশ্রেনীর মানুষ আমাদের বিরুদ্ধে মিথ্যাচার করে চলছে। তাদের হুশিয়ারী করে তিনি বলেন, ব্রাক্ষণ পরিবারের উপর কোন ধরণের আঘাত আনার চেষ্টা করবেন না। যদি কেউ এমন অপচেষ্টা করেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।
বাংলাদেশ ব্রাক্ষণ সংসদ সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে বাংলাদেশ ব্রাক্ষণ সংসদ সাতক্ষীরা জেলার আহবায়ক করুণা কান্ত ব্যানার্জীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য বাখেন, আশাশুনি উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, কালিগঞ্জ উপজেলার ধলবাড়িয়া আওয়ামীলীগের সভাপতি ও এমপি প্রতিনিধি সজল মুখার্জী, বাংলাদেশ ব্রাক্ষণ সংসদ কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক তরুণ আচার্য, খুলনা জেলার সভাপতি গোপাল মূখার্জী, সাতক্ষীরা জেলা প্রশিক্ষক সঞ্জয় চক্রবর্তী, জেলা মন্দির ঐক্য ধর্মের সদস্য কিরণ চন্দ্র ভট্টাচার্য্য, শ্যামনগর উপজেলার সমাজসেবা অফিসার কিরণ চট্টোপাধ্যায়, শিক্ষক কৃষ্ণেন্দু মূখার্জী প্রমূখ।
এর আগে জগদ্ধাত্রী মন্দির প্রাঙ্গনে সপ্তশতী গীতাযজ্ঞ (হোমযজ্ঞ) করা হয়। হোমযজ্ঞে সাতক্ষীরা খুলনা ও ঢাকা জেলার ২৫জন ব্রাক্ষণ অংশ গ্রহন করেন। অনুষ্ঠানে করুণা কান্ত ব্যানার্জীকে সভাপতি ও শংকর ব্যানার্জীকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ব্রাক্ষণ সংসদ সাতক্ষীরা জেলার কমিটি ঘোষণা করা হয়। এসময় সাতক্ষীরা, যশোর, খুলনা ও ঢাকা জেলার শত শত ব্রাক্ষণ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/