ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আইইউটি-তে হুয়াওয়ে’র ক্যাম্পাস রিক্রুটমেন্ট ইভেন্ট আয়োজন 

Link Copied!

হুয়াওয়ে সম্প্রতি ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি (আইইউটি)- তে একটি ক্যাম্পাস রিক্রুটমেন্ট ইভেন্টের আয়োজন করে। এই ইভেন্ট থেকে নির্বাচিত শিক্ষার্থীরা বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি অবকাঠামো ও সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের সাথে কাজ করার সুযোগ পাবেন।

গত ২৩শে মে অনুষ্ঠিত এই ইভেন্টে প্রায় ১৪০ জন শিক্ষার্থী এমসিকিউ এবং ইন্টারভিউ সেশন এ অংশগ্রহণের মাধ্যমে বাছাই প্রক্রিয়ায় যোগ দিয়েছে। ইভেন্টে হুয়াওয়ের পক্ষ থেকে এর সিনিয়র এইচআর ম্যানেজার মোঃ ফারা নেওয়াজ এবং এইচআর এক্সিকিউটিভ মোঃ খালিদ হোসেন উপস্থিত ছিলেন। আইইউটি থেকে সিএসই বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান আবু রায়হান মোস্তফা কামাল এবং সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাসান মাহমুদ উপস্থিত ছিলেন।

এই আয়োজন সম্পর্কে হুয়াওয়ের সিনিয়র এইচআর ম্যানেজার মোঃ ফারা নেওয়াজ বলেন, “বাংলাদেশের তরুণ প্রজন্মের সম্ভাবনা অনেক বেশি। হুয়াওয়ে দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, এই তরুণদের সুযোগ দিলে এবং সঠিকভাবে ক্ষমতায়ন করলে তারা নিজেদের নতুন উচ্চতায় নিয়ে যেতে পারবে। হুয়াওয়ে একটি কানেক্টেড ও ইনটেলিজেন্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে মেধাবী তরুণদের সাথে কাজ করে যাবে।”

আইইউটি’র সিএসই বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান আবু রায়হান মোস্তফা কামাল বলেন, “হুয়াওয়ে নিয়মিতভাবে আমাদের ক্যাম্পাসে রিক্রুটমেন্ট ইভেন্ট আয়োজন করে। এই উদ্যোগটি প্রশংসনীয়। এই ধরনের উদ্যোগ সংশ্লিষ্ট খাত এবং একাডেমিয়ার মধ্যে ব্যবধান দূরীকরণে ভূমিকা রাখে। আমাদের শিক্ষার্থীদের অনেক সম্ভাবনাময় আইডিয়া আছে। শিক্ষার্থীদের মাঝে নতুন কিছু শেখার এবং অন্বেষণ করার আগ্রহ আছে। এই ধরনের মানসিকতা আমাদের আইসিটি ইকোসিস্টেমের জন্য কল্যাণকর। এছাড়া, যারা আইসিটি খাতে ক্যারিয়ার গড়তে চায় তাদের জন্য হুয়াওয়ের এই ক্যাম্পাস রিক্রুটমেন্ট ইভেন্ট একটি চমৎকার সুযোগ। এই উদ্যোগের মাধ্যমে তরুণরা আইসিটি’র শক্তিকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে কাজ করতে উৎসাহিত বোধ করবে।”

আইসিটি প্রতিভা বিকাশ হুয়াওয়ের একটি মূল লক্ষ্য এবং হুয়াওয়ে বিশ্বাস করে যে ফ্রেশ গ্রাজুয়েটদের জন্য হুয়াওয়ের মত স্বনামধন্য আইসিটি প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ ভবিষ্যতে তাঁদের প্রতিভা বিকাশে ব্যাপক অবদান রাখবে। হুয়াওয়ে নিয়মিতভাবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে রিক্রুটমেন্ট ইভেন্ট আয়োজন করে আসছে। গত বছর বিভিন্ন রিক্রুটমেন্ট ইভেন্ট এর মাধ্যমে প্রায় ১০০ জন ফ্রেশ গ্রাজুয়েট হুয়াওয়ের সাথে কাজ করার সুযোগ পেয়েছে।

http://www.anandalokfoundation.com/