13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ম্যানসিটিতে যাচ্ছেন গার্দিওলা!

admin
December 26, 2015 12:41 pm
Link Copied!

ক্রীড়া ডেস্ক: এক সময় স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার  খেলোয়াড় ছিলেন পেপ গার্দিওলা। এক সময় কোচ হন। নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে বার্সেলোনাকে ট্রেবল শিরোপা জিতিয়ে হঠাৎ দায়িত্ব ছেড়ে দেন। এরপর এক বছর ফুটবল থেকে দূরে থাকেন। আবার ফুটবলে ফেরেন জার্মানির সেরা ক্লাব বায়ার্ন মিউনিখের কোচ হয়ে।

সেখানেও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। বায়ার্নের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হলে ক্লাব কর্তৃপক্ষ চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাব দেয়। কিন্তু গার্দিওলা বাভারিয়ানদের সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াতে রাজি হননি। এরপরই গুঞ্জন উঠতে থাকে বায়ার্ন মিউনিখ ছাড়ছেন গার্দিওলা।

তাহলে যাচ্ছেন কোথায়? জানা যায় ইংলিশ প্রিমিয়ার লিগ হতে যাচ্ছে স্প্যানিশ এই কোচের নতুন ঠিকানা। ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার সিটির কোচ হতে যাচ্ছেন তিনি।

তার ম্যানসিটিতে যোগ দেওয়ার বিষয়ে জার্মান পত্রিকা ‘বিল্ড’ একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে উল্লেখ করা হয়েছে ম্যানসিটির সঙ্গে ইতিমধ্যে চুক্তি করেছেন গার্দিওলা। এক মৌসুমের জন্য স্কাই ব্লুজরা গার্দিওলাকে দেবে ২৫ মিলিয়ন ইউরো। যা বর্তমান ক্লাব বায়ার্ন থেকে প্রাপ্ত অর্থের দ্বিগুণ। এখানেই শেষ নয়। বিল্ডের প্রতিবেদন যদি সত্য হয়- তাহলে গার্দিওলা হতে যাচ্ছেন ক্লাব ফুটবলের ইতিহাসে সবচেয় দামি কোচ।

অবশ্য সিটির বর্তমান কোচ ম্যানুয়েল পেলেগ্রিনির ক্লাবটির চুক্তি রয়েছে ২০১৭ সালের জুন পর্যন্ত। তার আগেই কী তাকে বিদায় করবে ম্যানসিটি? সেটা যদি না হয় তাহলে গার্দিওলাকে কোচের আসনে বসাবে কিভাবে সিটি?

http://www.anandalokfoundation.com/