13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হরতালে পুলিশের টিয়ার শেল

admin
February 28, 2017 12:57 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) হরতালে টিয়ার শেল ও জলকামান নিক্ষেপ করেছে পুলিশ।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর শাহবাগে এ ঘটনা ঘটে।

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই হরতাল আহ্বান করে সিপিবি-বাসদ। হরতালের সমর্থনে সকাল থেকেই দুই দলের নেতাকর্মীরা মিছিল ও আলোচনার মধ্য দিয়ে সরগরম করে রাখেন শাহবাগ ও জাতীয় প্রেসক্লাব এলাকা।

সকাল সাড়ে ৮টার দিকে শাহবাগ মোড় এলাকায় রাস্তা বন্ধ করে অবস্থান নিতে গেলে পুলিশ জলকামান দিয়ে হরতালকারীদের উঠিয়ে দেয়। তবে এতে হতাহতের ঘটনা ঘটেনি। হরতালকারীরা আবার সাড়ে ১০টায় শাহবাগে অবস্থান নিতে গেলে পুলিশ টিয়ার শেল ও জলকামান দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। হরতাল পালনরত প্রগতিশীল ছাত্রজোটের কয়েকজন নেতা বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধি গণবিরোধী একটি সিদ্ধান্ত। জনগণ এ সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেবে না।

হরতালের সমর্থনে সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার, বিপ্লবী ছাত্র মৈত্রীর যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল কবীর, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সোহেল প্রমুখ।

অন্যদিকে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার কর্মীরা সকাল থেকে পল্টন, প্রেসক্লাব, গুলিস্তান, দৈনিক বাংলা মোড়সহ বিভিন্ন এলাকায় খণ্ড খণ্ড মিছিল নিয়ে গ্যাসের দাম বৃদ্ধির ‘গণবিরোধী সিদ্ধান্ত’ বাতিলের দাবি জানান। সর্বশেষ পাওয়া খবরে জানা গেছে, হরতালকারীদের মধ্য থেকে ১০ জনকে আটক করেছে পুলিশ।

২৩ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। এর প্রতিবাদেই রাজধানীতে মঙ্গলবার হরতালের ডাক দেয় বাম দলগুলো।

এসএসসি পরীক্ষার্থী ও পরীক্ষার সব কাজ এবং অগ্নিনির্বাপণ ব্যবস্থা, হাসপাতাল-অ্যাম্বুলেন্স, সংবাদপত্র-প্রচারমাধ্যম, জরুরি গ্যাস ও বিদ্যুতের কাজ হরতালের আওতার বাইরে রাখা হয়েছে।

 

 

http://www.anandalokfoundation.com/