13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সিনিয়র সাংবাদিকদের সঙ্গে নির্বাচন কমিশনের সংলাপ

admin
August 16, 2017 2:19 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  সংবাদপত্রের সম্পাদকসহ সিনিয়র সাংবাদিকদের সঙ্গে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে সংলাপে বসেছে নির্বাচন কমিশন (ইসি)

আজ বুধবার সকাল সোয়া ১০টার দিকে নির্বাচন কমিশন কার্যালয়ে নির্বাচন ভবনের সম্মেলনকক্ষে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে এ সংলাপ শুরু হয়। আগামীকাল বৃহস্পতিবার ইলেকট্রনিক্স মিডিয়া, অনলাইন ও রেডিও প্রতিনিধিদের সঙ্গে দ্বিতীয়দিনের সংলাপে বসবে ইসি।

ইসি সূত্র জানায়, সকাল সাড়ে ১০টা পর্যন্ত গণমাধ্যমের অন্তত ২০ জন প্রতিনিধি সংলাপে অংশ নিতে নির্বাচন কমিশন কার্যালয়ে আসেন। তাদের মধ্যে রয়েছেন- মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলাম, আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সাধারণ সম্পাদক ওমর ফারুক,  অপর অংশের মহাসচিব মো. আব্দুল্লাহ, প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রমুখ।

এ সংলাপে অংশ নেয়ার জন্য ৭১ জন সিনিয়র সাংবাদিককে আমন্ত্রণ জানিয়েছে  নির্বাচন কমিশন। এরপর আগামী ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু হবে। এর আগে ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসেছিল ইসি।

নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানান, আজ সংলাপে প্রিন্ট মিডিয়া ও জ্যেষ্ঠ সাংবাদিক মিলিয়ে ৩৭ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। বৃহস্পতিবারের সংলাপে ইলেকট্রনিক মিডিয়া, অনলাইন নিউজ পোর্টাল ও এজেন্সির প্রধান সম্পাদক এবং রেডিওর বার্তা প্রধানসহ ৩৪ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

http://www.anandalokfoundation.com/