13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সচেতন হতে হবে -খাদ্যমন্ত্রী

পি আই ডি
June 7, 2023 3:14 pm
Link Copied!

বিদ্যুতে লোডশেডিং হচ্ছে। এটা সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে। লোডশেডিং দ্রুতই সমাধান হবে। তীব্র গরমে বিদ্যুতের ব্যবহার বেড়েছে।  এখন ঘরে ঘরে এসি ব্যবহার হচ্ছে। বিদ্যুৎ ব্যবহারে সচেতন হতে হবে। অযথা লাইট, ফ্যান যেন না চলে সেদিকে লক্ষ্য রাখার আহ্বান জানান মন্ত্রী। বলেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

আজ নওগাঁর নিয়ামতপুরে বামইন স্কুল এন্ড কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, কৃষক অনেক কষ্ট করে ফসল ফলায়। বর্তমান সরকার কৃষকবান্ধব, কৃষিকে প্রাধান্য দিয়েই আমাদের এগিয়ে যেতে হবে। কৃষকের উন্নয়ন সরকারের লক্ষ্য উল্লেখ করে মন্ত্রী বলেন, কৃষকের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করতে গেলে এক শ্রেণি আছে যারা এসি রুমে বসে দাম বাড়ল বলে বাধাদান করে। অথচ ধানের দাম ২ টাকা বাড়লে চালের দাম স্বাভাবিক নিয়মেই ৩ টাকা বাড়ে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ দফা ঘোষণার মাধ্যমেই স্বাধীনতার স্বপ্নবীজ রোপিত হয়। ৬ দফা ঘোষণা করে বার বার তিনি কারাবরণ করেছেন। পাকিস্তানি শাষকগোষ্ঠী বঙ্গবন্ধুকে দেশদ্রোহী বলেছে। তবুও তিনি ৬ দফা থেকে সরে আসেননি। বাংলাদেশের স্বাধীনতা এসেছে বঙ্গবন্ধুর হাত ধরে।

মন্ত্রী আরো বলেন, আজকের শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কর্ণধার। প্রধানমন্ত্রী শিক্ষাকে এগিয়ে নিতে প্রতিটি স্কুল, কলেজ ও মাদ্রাসার জন্য ভবন তৈরি করে দিয়েছেন। প্রতিটি উপজেলায় একটি করে স্কুল ও কলেজ সরকারিকরণ করেছেন। যে স্কুলগুলো সরকারের নীতিমালার শর্তপূরণ করছে সেগুলো এমপিওভুক্ত করেছেন, যা এদেশের শিক্ষার জন্য যুগান্তকারী উদ্যোগ।

অনুষ্ঠানে নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান মো. ফরিদ আহমেদ, উপজলো নির্বাহী অফিসার ইমতিয়াজ মোর্শেদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/