13yercelebration
ঢাকা

শ্যামনগরে হিন্দু সংখ্যালঘু পরিবারের উপর হামলা

admin
September 12, 2017 3:32 pm
Link Copied!

শ্যামনগর প্রতিনিধিঃ শ্যামনগর উপজেলার নুরনগর বাজার সংলগ্ন সাহা পাড়ায় প্রতিপক্ষের ধারালো দায়ের কোপে সংখ্যালঘু পরিবারের ২ ব্যক্তি গুরুতর আহত হয়েছে। আহতরা হলেন,লক্ষী রানী সাহা ও স্বপন সাহা।

ঘটনার বিবরনে জানা যায় নুরনগর সাহা পাড়ার শুকদেব সাহার স্ত্রীর সাথে নুরনগর মাথা মোড়ের আজিজুল মোল্ল্যার পরোকিয়া সর্ম্পকের কারণে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন, স্থানীয় প্রতিবেশিরা। পরোকিয়ার কারণে আজিজুল মোল্ল্যা সাহাপাড়ায় প্রায় যাতায়াত করতো। সাহা পাড়ায় ঢুকতে প্রথম ঘরটি অশোক সাহার ছেলে স্বপন সাহার, পরিবার পরিজন নিয়ে বসবাস করে সে। সবার সামনে এমন অপ্রীতিকর ঘটনা চলতে দেওয়া যাবেনা বলে প্রতিবাদ করে স্বপন ও তার পরিবার। এবং এ বিষয় নিয়ে নুরনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব বখতিয়ার আহমেদ কে জানালে, তিনি আজিজুল মোল্ল্যাকে সাহা পাড়ায় যেতে নিষেধ করেন। কিছুদিন যাতায়াত বন্ধ ছিল, কিন্তু সে পুনরায় সাহা পাড়ায় যাওয়া শুরু করে জমি ক্রয়ের সুত্র ধরে।

আজিজুল মোল্ল্যা অশোক সাহার ছোট ভাই ভারতে বসবাসকারী ধনঞ্চয় সাহার অংশের জমি কিনেছে বলে সকলকে বলে। এই জমি দখল সংক্রান্ত জের ধরে আজিজুল মোল্ল্যা ও তার বাহিনি নিয়ে সাহা পাড়ায় গেলে প্রথমে বাক বিতন্ডের এক পর্যায়ে সংঘর্ষের কারনে সংখ্যালঘু পরিবারের ২জন গুরুতর আহত হয়। আহত ২জন কে এলাকাবাসী তাৎক্ষনিক ভাবে উদ্ধার করে শ্যামনগর হাসপাতালে চিকিৎসাধীন ভর্তি করে। এদিকে নুরনগর ইউনিয়নের আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহেল রানা বলেন, প্রকৃত পক্ষে যাদের বিরুদ্ধে মামলা হওয়ার কথা ছিল তাদের বিরুদ্ধে মামলা না হয়ে নুরনগরের অরুন ঠাকাুর ও শ্যামনগর সদর ইউনিয়নের নকিপুর গ্রামের শক্তি শেখর চক্রবর্তী ২ লাখ টাকা নিয়ে থানা পুলিশ কে ভুল বুঝিয়ে এ মামলা করে। এদিকে ২ লাখ টাকার অধিকাংশ টাকা সে নিজেই আত্বসাৎ করেছেন। তিনি আরো বলেন,এধরনের জনসম্মুখের ঘটনায় আহত সংখ্যালঘু পরিবারের বিরুদ্ধে মামলা করায় নুরনগর এলাকার সর্ব মহল এর তীব্রনিন্দা জানিয়েছেন। এদিকে শক্তিশেখর চক্রবর্তী বলেন,মামলা হয়েছে।তবে কারোর নিকট থেকে টাকা গ্রহন করিনি। সাতক্ষীরা – ৪ আসনের এম পি জগলুল হায়দার এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন,যারা মার খেলো তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।যারা একাজের জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

http://www.anandalokfoundation.com/