13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রেলের জমিতে বসবাসকারী উচ্ছেদের ভয়ে দিশেহারা মধুখালীবাসী

admin
August 1, 2017 8:14 pm
Link Copied!

মধুখালী প্রতিনিধিঃ ফরিদপুর জেলার মধুখালী উপজেলার মধ্যে রেলের ধারে বা জমিতে বসাবাসকারীরা গত ১৫-০৭-২০১৭ইং তারিখে মধুখালী হইতে কামারখালী এবং কামারখালী হইতে মাগুরা টু যশোর রেললাইন চালুর ঘোষণা পাওয়ায় মধুখালী উপজেলা বাসী দিশেহারা হয়ে পড়েছে।

জানা যায় গত শনিবার প্রধান মন্ত্রীর নির্দেশে রেলমন্ত্রী মুজিবুল হক মধুখালী রেলষ্টেশন জনসভায় মধুখালী হইতে কামারখালী, কামারখালী টু মাগুরা এবং যশোর রেললাইন চালুর ঘোষণা দেওয়ায় আগামী আগষ্ট -১৭ মাস হইতে কাজ শুরু হবে বলে রেলের জমিতে বসবাসকারীরা রেল কর্তৃপক্ষের উচ্ছেদের বয়ে দিশেহারা হয়ে পথ পানে চেয়ে আছে তাই কখন নোটিশ ছাড়া বুল ডোজার দিয়ে উচ্ছেদ করে এই ভয়ে আতংকে বসবাস করছে। ফলে রেল চালুর ঘোষণা দেওয়ার সাথে সাথে সরেজমিনে দেখা যায় শত শত মানুষ যাদের মাথা গুজার ঠাই নাই তারা রাস্তার দুধারে ঘরবাড়ি বেধে জীবন যাপন করছে এবং যার যার বাড়ির সামনে রেলের জমিতে লাগানো গাছগাছালী বিনা নোটিশে কেটে উজাড় করে দিচ্ছে।।

আবার অনেক প্রভাবশালী সমাজের মাথাওয়ালারা শিক্ষা প্রতিষ্ঠান, অফিস, গোডাউন, আবাসিক, মার্কেট, ফ্যাক্টারী ইত্যাদি তৈরি করে বসে আছেন এবং মাসিক মাসওয়ারা ভাড়া খাচ্ছেন তাই এসব লোকের কথা চিন্তা করে নিরপেক্ষ দৃষ্টি দিয়ে অসহায় মানুসের ব্যবস্থার দিকে সুদৃষ্টি দেওয়ার জন্য কর্তৃপক্ষের শুভাগমন কামনা করেন। পাশাপাশি যাহাতে রেলপথের ব্যবস্থা হয় তাহার সুযোগ দানে মর্জি হয়।

সবশেষে মাননীয় প্রধান মন্ত্রী এবং রেলমন্ত্রীর সুস্বাস্থ্য এবং সাহায্য কামনা করেন যাতে রেলের ধারে অসহায় মানুষের মাথা গুজার ঠাই হয়। এই প্রত্যাশায় ঘর বেধে আছে অসহায় রেল বস্তিরা।

http://www.anandalokfoundation.com/