13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেয়র আনিসের ‘এ্যাকশন’ দেখাচ্ছেন ডেইজি সারোয়ার

admin
January 6, 2018 11:41 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সদ্য প্রয়াদ মেয়র আনিসুল হকের স্বপ্নের পরিচ্ছন্ন ঢাকা গড়ার অসমাপ্ত কাজ এগিয়ে নিতে এ্যাকশনে নেমেছেন প্যানেল মেয়র ডেইজি সারোয়ার। অবৈধ ও দখলদারদের হাত থেকে ফুটপাত দখলমুক্ত করতে ইতিমধ্যেই তিনি মাঠে নেমে গেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফিরেই নতুন বছরের শুরুতে ডেইজি সারোয়ার ফুটপাত দখলমুক্ত করতে প্রশাসনকে সাথে নিয়ে কাজ শুরু করে দিয়েছেন। গত বুধবার তিনি রাজধানীর শেরে বাংলা নগর থানার গণভবন এলাকার ফুটপাতে যেসব অবৈধ স্থপানা ছিল সব গুড়িয়ে দিয়েছেন। একই সঙ্গে নতুন করে কেউ দখল করতে আসলে তাদের খবর আছে বলেও কড়া হুঁশিয়ারি দিয়েছেন।

ডেইজি সারোয়ার বলেন, ‘আনিস ভাইয়ের অসমাপ্ত কাজ করাই আমার প্রধান লক্ষ্য। তিনি চেয়েছিলেন দখলমুক্ত ঢাকা উত্তর। প্রশস্ত ফুটপাত দিয়ে যেন সাধারণ মানুষ চলাচল করতে পারে সেদিক বিবেচনায় নিয়ে আমরা আবারো মাঠে নেমেছি ‘

তিনি আরো বলেন, আগামীকাল শনিবার আমি ডিএনসিসি অফিসে সবার সঙ্গে মিটিং করবো। কিভাবে কাজে গতি ফিরিয়ে আনা যায় সে বিষয়ে সুনির্দিষ্ট ফ্রেমওয়ার্ক তৈরি করা হবে। কোনো দখলদারদের কাছে প্রয়াত মেয়র যেমন মাথা নত করেননি, আমরাও করবো না। যেকোনো মূল্যে ঢাকা উত্তরকে সুন্দর এবং পরিচ্ছন্ন রাখতে নিরলসভাবে কাজ করে যাবো।

ডেইজি সারোয়ার ২০০০ সাল থেকেই সক্রিয় রাজনীতির অঙ্গনে নিজেকে প্রমাণ করে আসছেন। নারীনেত্রী হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছেন রাজধানীতে। তিনি বর্তমানে বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি। সংগঠনটির প্রতিষ্ঠাকালীন থেকে সম্পৃক্ত থেকে দায়িত্ব ও নিষ্ঠার সাথে নেতৃত্ব দিয়ে আসছিলেন তিনি। প্রধানমন্ত্র শেখ হাসিনার আস্থাভাজন সিলেটের মেয়ে ডেইজি সারোয়ার ২০১৩ সালের জাতিসংঘের অধিবেশনে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন।

ডেইজি সারোয়ার গত সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা উত্তর সিটি কর্পোশেনে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে সংরক্ষিত- ১২ নং ওয়ার্ডের (ওয়ার্ড নং ৩১, ৩৩ ও ৩৪) কাউন্সিলর নির্বাচন করেন। তিনি রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত রয়েছেন। মোহাম্মদপুর ক্লাবের প্রতিষ্ঠাতা তিনি, এছাড়াও লায়ন্স ক্লাব, এপেক্স ক্লাবসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনে বিচরণ তার। এজন্য দলমত নির্বিশেষে সকলের কাছে তার গ্রহণযোগ্যতাও ব্যাপক।

২০০২ সালে বিএনপি-জামায়াত সরকারের প্রতিহিংসার শিকার ডেইজি সারোয়ারকে কারাবরণ করতে হয়। এছাড়াও, তত্ত্বাবধায়ক সরকারের আমলে শেখ হাসিনা জেলে থাকা অবস্থায় নেত্রীকে দেখার আশায় প্রতিদিন সাবজেলের সামনে গিয়ে বসে থাকতেন ডেইজি। রাজপথেও ছিলেন সক্রিয়। অনির্বায কারণে ফের তাকে গ্রেফতার হয়ে কারাবরণ করতে হয়।

রাজনৈতিক পরিচয় ছাড়াও ডেইজি সারোয়ার একজন সংগীত শিল্পী। ছোটকাল থেকেই তিনি গান গাইতেন। গীটার বাজাতেন। তিনি বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী।

এছাড়াও আলেয়া সারোয়ার ডেইজি একজন সফল উদ্যোক্তাও। দেশে প্রথমবারের মতো ৫০ জন নারী উদ্যোক্তা নিয়ে উইম্যান্স হলিডে মার্কেট চালু করেছেন। যা দেশ বিদেশে প্রচুর আলোচিত ও প্রশংসিত হয়েছে।

ডেইজি সারোয়ারের বাড়ি সিলেটের গোলাপগঞ্জের কুশিয়ারা তীরবর্তী চন্দরপুর গ্রামে। সম্ভ্রান্ত মুসলিম ও রাজনৈতিক পরিবাওে তার জন্ম। বাবা বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মতলিব আলী। চাচা ও মামারা সক্রিয় রাজনীতির সাথে জড়িত ছিলেন। চাচা একে এম গউছ সিলেট-৬ আসনের এমপি ছিলেন এবং মামা বাবরুল হোসেন বাবুল ৭১-এ দেশ স্বাধীন হওয়ার পর সিলেট পৌরসভার প্রথম চেয়ারম্যান পরে উপজেলা চেয়ারম্যান ছিলেন। ১৯৯০ সালে তিনি এক সেনা কর্মকর্তার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তারা এক মেয়ে ও এক ছেলের জনক। মেয়ে যুক্তরাজ্যে অ্যারো স্পেস নিয়ে এবং ছেলে দার্জিলিংয়ের সেন্ট যোসেফে পড়ছে।

http://www.anandalokfoundation.com/