13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে টাকা আত্মসাৎকারী ব্যাংক কর্মকর্তার সম্পত্তি ক্রোক

admin
February 8, 2019 12:22 am
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুর: মেহেরপুর অগ্রণী ব্যাংকের ক্যাশিয়ার (অফিসার ক্যাশ) মাহমুদুল করিম শিমুল ব্যাংকের ৩ কোটি ২৫ লাখ টাকা আত্মসাৎ করায় দুদকের এক টিম মাহমুদুল করিম শিমুলের সম্পদ রাষ্ট্রের অনুকুলে ক্রোক করেছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে দুদক কুষ্টিয়া অঞ্চলের উপ-পরিচালক মোঃ জাকারিয়ার নেতৃত্বে দুদকের একটি দল স্থানীয় পুলিশের সহযোগিতায় সদর উপজেলার চাঁদবিল গ্রামে ১ একর ৫০ শতক ও মেহেরপুর শহরের দুটি দোকান ঘর সরকারের অনুকুলে ক্রোক ঘোষনা করে সেখানে সাইন বোর্ড উত্তোলন করেন। ক্রোক সম্পতির আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি ৭৫ লক্ষ টাকা বলে দুদক জানান। উল্লেখ্য মেহেরপুর অগ্রণী ব্যাংকের ক্যাশিয়ার (অফিসার ক্যাশ) মাহমুদুল করিম শিমুলকে ৩ কোটি ২৫ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে গত ২৪ সেপ্টেম্বর ২০১৮ তারিখে পুলিশ গ্রেপ্তার করে ব্যাংকের ব্যবস্থাপক মেহেদী মাসুদ। ক্যাশিয়ার মাহমুদুল করিমসহ ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

মাহমুদল করীম মেহেরপুর সদর উপজেলার চাঁদববিল গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে। বাকিরা চার আসামিরা হলেন, মাহমুদুল করিমের স্ত্রী জেসমিন করিম,ভাই সামিউল করিম, বোন নুরুন নাহার, আত্মীয় বাসার আলী।

আত্মসাতের টাকায় মাহমুদুল করিম কুষ্টিয়া,মেহেরপুরসহ বিভিন্ন স্থানে ভবন ও জমি কিনেছেন এবং পাথরের ব্যবসায় বিনিয়োগ করে অংশিদার হয়েছেন বলে স্বীকার করেন। এঘটনার পরপরই ব্যাংকের বিভাগীয় কার্যালয় থেকে আইটি এক্সপার্টরা মেহেরপুর শাখায় এসে তারা বিভিন্ন টেকনিক্যাল বিষয়গুলো পর্যালোচনা করে দেখেন। ব্যাংকের আইটি এক্সপার্টরা ওই সময় বলেন, অত্যান্ত টেকনিক্যালী এই টাকা আত্মসাত করেছেন মাহমুদুল করিম। যা কোন সাধারণ ব্যাংকারের পক্ষে সম্ভব নয়। তারা ধারণা করছেন, আরো বড় অংকের টাকা আত্মসাতের ঘটনা বেরিয়ে আসতে পারে।

অগ্রণী ব্যাংক মেহেরপুর শাখার ব্যবস্থাপক মেহেদী মাসুদ বলেন, ২০১২ সালের ২২ এপ্রিল মাহমুদুল করীম মেহেরপুর শাখার ক্যাশিয়ার হিসেবে যোগদান করেন। তিনি ২০১৭ সালের ১৫ মে বদলি হয়ে বামন্দি শাখায় যোগদান করেন। মেহেরপুর শাখায় কর্মরত অবস্থায় ২০১৫,২০১৬ ও ২০১৭ সালে ব্যাংকের ইন্টারনাল একাউন্ট থেকে অভিনব কায়দায় ডেবিট করে তার স্ত্রী জেসমিন করিম, ভাই সামিউল করিম, বোন নুরুন নাহার, আত্মীয় বাসার আলীর হিসেবে (অ্যাকাউন্টে) ওই টাকা স্থানান্তর করেছেন।

http://www.anandalokfoundation.com/