13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মা কথাটি খুবই ছোট্র কিন্তু এর অর্থ বিস্তার-পরিধি অনেক -শেখ আফিল উদ্দিন এমপি

admin
November 4, 2018 11:06 am
Link Copied!

স্টাফ রিপোর্টার বেনাপোল: ৮৫ যশোর ১(শার্শা)’র সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, মা কথাটি খুবই ছোট্র কিন্তু এর অর্থ বিস্তার-পরিধি অনেক। যার সম্মান দিয়েছেন স্বয়ং মহান আল্লাহ্। যিনি আমাদের সকলকে সৃষ্টিসহ এই সুন্দর ভূবণ সৃষ্টি করেছেন। তাই, প্রত্যেক মা’ই পারে দেশকে আলোকিত করতে। যা অনুধাবন করে প্রধাণ মন্ত্রী শেখ হাসিনা মায়েদের সম্মানীত করেছেন। এদেশে চালু করেছেন সকল ভাতার পাশাপাশি মাতৃত্ব ভাতা। তাই, ছন্দের জাদুকর প্রধাণ মন্ত্রী শেখ হাসিনার ছন্দে ছন্দ মিলিয়ে আমিও বলতে চাই! পৃথিবীর শেষ্ট্র শিক্ষক “মা”। একমাত্র মা’ই পারেন দেশকে উন্নত জাতিতে পারিনত করতে। কেবল প্রত্যেক “মা” নিজ সন্তানের দ্বায়িত্ব নিয়ে তাকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে পারলেই এদেশ একদিন আলোকিত হবে।

শনিবার দিনব্যাপী শার্শা উপজেলার হরিশচন্দ্রপুর বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন, গোগা বাজারে সোলার প্যানেল উদ্বোধন, সেতাই গ্রামের রাস্তা উদ্বোধন, পুটখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন, বারপোতায় বিদ্যুৎ উদ্বোধন ও বৃত্তি আঁচড়ায় বিদ্যুৎ উদ্বোধন শেষে এসকল স্থানে “মা” সমাবেশে প্রধাণ অতিথি হিসেবে একথা বলেন তিনি।

গোগা ইউনিয়নের এসকল উদ্বোধনী অনুষ্ঠান ও মা সমাবেশের সভাপতিত্ব করেন অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুর রশিদ এবং পুটখালী ইউনিয়নের এসকল উদ্বোধনী অনুষ্ঠান ও মা সমাবেশের সভাপতিত্ব করেন অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার হাদিউজ্জামান।

উক্ত উদ্বোধন অনুষ্ঠান ও “মা” সমাবেশে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, আমরা এখন আর তলা বিহীন ঝুড়ির জাতি নয়। আওয়ামীলীগের সভাপতি ও এদেশের প্রধাণ মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত জাতির দিকে চলমান। যা সম্ভব হয়েছে প্রধাণ মন্ত্রীর দূরদর্শী চিন্তাভাবনার আলোকে। এখন আর স্কুলের ছোট্র সোনামনিদের বিএনপি-জামায়াত সরকার আমলের মতোন পুরাতন-ছেড়া-ফাটা বই নিয়ে নতুন বছর থেকে ক্লাস করতে হয়না। জানুয়ারি মাসের বাকি প্রায় দু’মাস, কিন্তু ইতিমধ্যে সরকারের নতুন বই তৈরি হয়েগেছে। যা প্রায় স্কুলেও পৌছেগেছে।

এসময় সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, একসময়ে এদেশে জামায়াত-বিএনপি সরকার হয়েছে। তারা এদেশের মানুষের ভোট নিয়েই নির্বাচিত হয়েছিল। কিন্তু কথা রাখতে পারেনি। তারা বলেছিল বিদ্য্যুৎ দেবে। দিতে পারেনি। তবে বিদ্যুৎ দেওয়ার নামে তারেক জিয়া অজ¯্র টাকার খুটি বিক্রি করে সম্পদের পাহাঢ় গড়েছিল। কৃষককে সারের জন্য গুলি খেয়ে মরতে হয়েছিল। সেসরকারের খুনিরা এদেশের মেরুদন্ড, জাতির শ্রেষ্ট আশির্বাদ কৃষককে গুলি করে হত্যা করেছিল। লুটপাত আর সন্ত্রাসের নৈরাজ্য কায়েম করেছিল দেশে। যা বাঙালী জাতি মেনে নিতে পারেনি। তাই, এই বাংলার বীরের জাতি পরবর্তী নির্বাচনে ব্যালেটের মাধ্যমে তাদেরকে প্রত্যাক্ষাণ করে। আওয়ামীলীগের ১০ বছরের শাসনামলে কৃষকের পিছনে ছুটছে সার-ডিজেলসহ অন্যান্য উপকরণ। আজ যেখানে দাড়িয়ে কথা বলছি, এক সময়ের এই শার্শা উপজেলার নির্ভূত পল্লী বৃত্তি আঁচড়া গ্রাম এখন শতভাগ বিদ্যুতের আওতায়। দেশের স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, চিকিৎসালয়, রাস্তা-ঘাট, ব্রিজ, কালভাট উন্নত প্রায়। এখন আর এদেশের মানুষ না খেয়ে মারা যায় না। শিক্ষা বঞ্চিত হচ্ছে না এদেশের কোমলমতী সন্তানেরা। সব মিলিয়ে উন্নত বিশে^র সাথে তাল মিলিয়ে আমরাও এখন উন্নয়নের মহা সড়কে চলমান। তাই, উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আবারো আগামী জাতীয় নির্বাচনে ব্যালটের মাধ্যমে শেখ হাসিনাকে প্রধাণ মন্ত্রী বানাতে হবে। নৌকা মার্কায় ভোট দিতে হবে। মনে রাখতে হবে ৭১’র পরাজীত শক্তিরা এখনো আমাদের চারিপাশে ওৎপেতে বসে আছে। সুযোগ পেলে আবারো তারা এদেশের উন্নয়নকে পিছিয়ে দেবে। তাই, সকল ষঢ়যন্ত্রকে উপেক্ষা করে উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট দিতে হবে বলে আহবান ব্যক্ত করেন শেখ আফিল উদ্দিন এমপি।

উক্ত অনুষ্ঠানগুলোতে প্রধাণ অতিথি শেখ আফিল উদ্দিনের সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক আলহাজ্ব সালেহ আহমেদ মিন্টু, সাংগঠনিক সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, কোষাধ্যক্ষ ওয়াহিদুজ্জামান, বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, যুগ্ম সম্পাদক মহাতাব উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক ও শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোয়ারাব হোসেন, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, বাগ আঁচড়া ইউপি চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল, কায়বা ইউপি চেয়ারম্যান হাসান ফিরোজ আহমেদ টিংকু, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, তোতাসহ উপজেলা আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতা-কর্মী।

এসময় আরো উপস্থিত ছিলেন গোগা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, সাংগঠনিক সম্পাদক রহমত আলী, দপ্তর সম্পাদক ও ইউপি সদস্য মিজানুর রহমান, ইউপি সদস্য নেছার আলী, তবিবুর রহমান, বাবুল হোসেন, মনির হোসেন, সামছুজ্জামান বুলু, কামরুল হাসান, আব্দুস সালাম, ফারুখ হোসেন, মাছুরা খাতুন, ছাবিনা ইয়াছমিন লিলি, ইউনিয়রন ওলামালীগের সভাপতি মাওলানা ইছাহক, যুবলীগের সভাপতি আসাদুজ্জামান কাজল, সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, বাগ আঁচড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হাসান তুতুল, কলেজ ছাত্রলীগের সভাপতি অহিদ হাসান, কায়বা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিল্টন হাসানসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গসংগঠনের নেতা-কর্মী।

http://www.anandalokfoundation.com/