13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মঙ্গলবার বিএনপির বিক্ষোভ কর্মসূচির ডাক

admin
October 29, 2018 4:52 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  জেলা ও মহানগরে আগামীকাল মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল । বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বললেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়া ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন ।

আজ সোমবার (২৯ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বিক্ষোভ কর্মসূচির  ঘোষণা করেন। এসময় মির্জা ফখরুল বলেন, ‘এ রায় ফরমায়েশি রায়। এ রায়ে খালেদা জিয়া ন্যায়বিচার পাননি। সরকার যেভাবে চেয়েছে, রায় সেভাবে হয়েছে। আমরা এ রায় প্রত্যাখান করছি।’

তিনি বলেন, ‘সম্পূর্ণ বেআইনিভাবে সরকার টিকে আছে। তারা আরেকটি অবৈধ ও একতরফা নির্বাচন দিতে চায়। তাই বেগম খালেদা জিয়াকে রাজনীতি দূরে রাখতে এই রায়।এই সরকার অত্যন্ত সচেতন ও পরিকল্পিতভাবে গণতন্ত্র ধ্বংস করছে। মামলা মোকাদ্দমা দিয়ে বিরোধীদের রাজনীতি থেকে দূরে রাখা হচ্ছে। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে। তারা একদলীয় শাসন কায়েম করতে চায়। কিন্তু জনগণ তা মেনে নেবে না।

’প্রসঙ্গত, সোমবার (২৯ অক্টোবর) এ মামলায় খালেদা জিয়াসহ চার আসামিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন বিচারক ড. আখতারুজ্জামান। পাশাপাশি প্রত্যেক আসামিকে ১০ লাখ টাকা করে জরিমানা ও অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘সরকারের প্রধানমন্ত্রী হেলিকপ্টারে চড়ে সারা দেশে ভোট চাচ্ছেন, অন্যদিকে বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্ধি রাখছে। এই অবস্থায় কখনো একটি গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না।’ সংবাদ সম্মেলন থেকে এই রায়ের প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভের ডাক দেয় বিএনপি। আগামীকাল মঙ্গলবার (২৯ অক্টোবর) সারা দেশের মহানগর ও জেলা শহরে এই বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। জাতীয় ঐক্যফ্রন্টসহ সবাইকে কর্মসূচিতে অংশ নিতে আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/