13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারত পাকিস্তান যুদ্ধের প্রস্তুতিতে পাকিস্তান থেকে এলো দুত পায়রা

admin
September 24, 2016 11:19 am
Link Copied!

নিউজ ডেস্কঃ ভারত পাকিস্তান সীমান্তে যুদ্ধের প্রস্তুতি। পাকিস্তান থেকে উড়ে এল ‘চর’ পায়রা, উরির পরও হামলার ছক ছিল জঙ্গিদের! ভারত-পাক সীমান্তে যুদ্ধকালীন প্রস্তুতির মাঝেই পাকিস্তান থেকে উড়ে আসা ‘চর’ পায়রা ঘিরে চাঞ্চল্য।

প্রসঙ্গত, ভারত-পাক উত্তপ্ত সম্পর্কের মাঝে ইদানিং ইসলামাবাদের রাস্তায় যুদ্ধবিমানের মহড়া দেখা গিয়েছে। রাতের আকাশে এফ-১৬  টহল দিতে দেখা গিয়েছে। এরই মাঝে সীমান্তের ওপার থেকে এপারে উড়ে আসে এক সাদা পায়রা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

শুক্রবার পঞ্জাবের হোসিয়ারপুরের মোটলা গ্রামের বাসিন্দা নরেশ কুমারের নজরে পড়ে পায়রাটি। দেখা যায় তার ডানায় উর্দু ভাষায় কিছু লেখা রয়েছে। পরে জানা যায়, ডানায় লেখা রবিবার, বুধবার, বৃহস্পতিবার। এই দিনগুলিতেই জম্মু-কাশ্মীরে হামলা চালায় জঙ্গিরা। এছাড়াও পায়রার গায়ে লেখা ছিল ১১ সংখ্যার একটি নম্বর।

প্রসঙ্গত, রবিবার ভোরে উরির সেনাঘাঁটিতে হামলা। বুধবারে নওগাম-বৃহস্পতিবারে বান্দিপোরায় সেনা-জঙ্গি লড়াই। এই হামলাগুলোর মনে করিয়ে দিয়েই কি পাঠানো হয়েছে পায়রা? উঠছে প্রশ্ন।

এদিকে উরির সেনা ঘাঁটিতে হামলা ছাড়াও কি আরও বড় নাশকতার ছক কষেছিল জঙ্গিরা? সূত্রের খবর, উরিতে মৃত চার জঙ্গির কাছ থেকে উদ্ধার হওয়া দুটি নকশায় তেমনই তথ্য মিলেছে।

নকশায় উরির সেনা ঘাঁটি ছাড়াও রয়েছে বাড়ি-ঘর, জল-জঙ্গল সংক্রান্ত খুঁটিনাটি তথ্য। এছাড়া, উরি হামলার নেপথ্যে জঈশ নয়, লস্কর জঙ্গিরা ছিল বলে সূত্রের খবর। এই প্রশিক্ষিত জঙ্গিরাই সেদিন সেনা ঘাঁটি লক্ষ্য করে তিন মিনিটে ১৭টি গ্রেনেড ছোড়ে।

http://www.anandalokfoundation.com/