13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের প্রথম সরকারকে গার্ড অব অনার প্রদানকারী মুজিবনগরের লিয়াকত আলী আর নেই॥রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

admin
July 29, 2018 3:10 pm
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুর (২৯-০৭-১৮) ১৯৭১ সালের ১৭ এপ্রিল মুজিবনগরে বাংলাদেশের প্রথম সরকারকে গার্ড অব অনার প্রদানকারী আনসার সদস্য লিয়াকত আলীকে গার্ড অব অনার ও রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে।

আজ রবিবার বেলা ১১টার দিকে মুজিবনগর উপজেলার ভবের পাড়া গ্রামের ঈদগাহ মাঠে তার জানাযার নামাজ ও গার্ড অব অনার প্রদান করা হয়। মেহেরপুর পুলিশের একটি দল মুজিবনগর উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহ উদ্দিনের নেতৃত্বে গার্ড অব অনার প্রদান করেন। এর আগে জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান জাতীয় পতাকা দিয়ে রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করেন। পরে জেলা আনসার ভিডিপি, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা প্রশাসন সহ বিভিন্ন স্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। রাষ্ট্রীয়ভাবে সম্মাননা,গার্ড অব অনার প্রদান ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ শ্রদ্ধা নিবেদনের পরে গ্রাম্য কবরস্থানে লিয়াকত আলীকে দাফন করা হয়।

উল্লেখ্য, লিয়াকত আলী দীর্ঘ দিন ধরে বার্ধকজনিত রোগে ভূগছিলেন। শনিবার রাত সাড়ে দশটার দিকে নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন। লিয়াকত আলী মেহেরপুরের মুজিবনগর উপজেলার ভবের পাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে। মৃত্যুর আগে লিয়াকত আলী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর হাত থেকে স্বাধীনতা ও আনসার পদকে ভূষিত হয়েছিলেন।

১৯৭১ সালে ১৭ এপ্রিল মুজিবনগরে জীবন বাজী রেখে বাংলাদেশের প্রথম সরকারকে গার্ড অব অনার প্রদান করেন ১২ জন আনসার সদস্য। স্বাধীনতার পর ১২ জন আনসার সদস্যর মধ্যে লিয়াকত আলীকে দিয়ে ৯ জন আনসার সদস্য মারা গেলেন।

http://www.anandalokfoundation.com/