13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর খুনি নূরকে দেশে ফেরাতে অনলাইন আবেদনের উদ্বোধন

admin
September 28, 2018 4:13 pm
Link Copied!

বঙ্গবন্ধুর খুনি নূরকে কানাডা থেকে ফেরত দেশে পাঠাতে অনলাইন আবেদনের উদ্বোধন করলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মোস্তাফা জব্বার।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন(আইইবি) মিলনায়তনে ‘গৌরব একাত্তরের’ সহযোগিতায় আইইবি’র কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত ‘বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে দেয়ার দাবিতে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কানাডার প্রধানমন্ত্রী বরাবর অনলাইনে স্বাক্ষর গ্রহণ কর্মসূচি উদ্বোধন করেন।

তিনি বলেন, নূর চৌধুরীরা জাতির পিতা ও তার পরিবারকেই শুধু হত্যা করেনি, বাংলাদেশকে হত্যা করেছিল। এ হত্যাকাণ্ড ছিল পাকিস্তানের পরাজিত শক্রদের প্রতিশোধ নেয়ার চেষ্টা।

মোস্তাফা জব্বার বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি নূরকে কানাডা থেকে ফেরত পাঠানোর জন্য কানাডা সরকারের কাছে অনলাইন আবেদনে মুক্তিযুদ্বের স্বপক্ষের শক্তিকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আপনি নিজে সম্পৃক্ত হোন অন্যদেরকেও সম্পৃক্ত করুন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোলমডেল হিসেবে প্রতিষ্ঠা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের দ্বারপ্রান্তে। অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। গত দশ বছরে বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করার বাংলাদেশে উন্নীত হয়েছে।

তিনি বলেন, অতীতে তিনটি শিল্প বিপ্লবের কোনটিতেই বাংলাদেশ অংশ নিতে পারেনি। তা সত্ত্বেও ডিজিটাল শিল্প বিপ্লবে বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতি এগিয়ে নিতে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের এগিয়ে আসতে হবে। সবাইকে অনলাইনে সক্রিয় হতে হবে, অন্যদেরও সক্রিয় করতে হবে। গুজব ও মিথ্যাচারের জবাব দিতে হবে।

http://www.anandalokfoundation.com/